ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিতে ধাক্কা খেলো শ্রীলঙ্কার স্বপ্ন, সুপার এইটে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জুন ১২, ২০২৪
বৃষ্টিতে ধাক্কা খেলো শ্রীলঙ্কার স্বপ্ন, সুপার এইটে দ. আফ্রিকা

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ হেরে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল শ্রীলঙ্কা। সুপার এইটে উঠতে হলে তাই নেপালের বিপক্ষে জিততে হতো তাদের।

কিন্তু বৃষ্টিতে আজ ফ্লোরিডার ম্যাচ ভেসে গেল। অন্যদিকে তাদের হারে আনুষ্ঠানিকভাবে প্রথম দল হিসেবে আসরের সুপার এইটে উঠল দক্ষিণ আফ্রিকা।

নেপাল ম্যাচ ভেসে যাওয়ায় ৩ ম্যাচে শ্রীলঙ্কার সংগ্রহ ১ পয়েন্ট। কাগজে-কলমে অবশ্য এখনও সুপার এইটের আশা টিকে রয়েছে তাদের। এজন্য কঠিন সমীকরণ অপেক্ষা করছে তাদের সামনে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তাদের নেদারল্যান্ডসকে হারাতে হবে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশের দিকেও। বাংলাদেশ যদি নেপাল ও নেদারল্যান্ডস দুই দলের বিপক্ষেই হারে, তাহলেই কেবল সুপার এইটের আশা করতে পারে ওয়ানিন্দু হাসারাঙ্গার দল।  

অন্যদিকে নেপালের জন্যও সুযোগ রয়েছে পরের পর্বে যাওয়ার। সেক্ষেত্রে তাদের বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দুই দলকেই হারাতে হবে। একইসঙ্গে নেদারল্যান্ডসকে হারতে হবে তাদের শেষ দুই ম্যাচেই। সবমিলিয়ে শ্রীলঙ্কা ও নেপাল দুই দলের জন্যই আজকের বৃষ্টি অভিশাপ হয়ে এসেছে।  

তবে লাভ হয়েছে বাংলাদেশের। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল ও নেদারল্যান্ডস। এই দুই দলকে হারাতে পারলে তো কথাই নেই, এমনকি শ্রীলঙ্কা যদি ডাচদের হারায়, তখন কেবল নেপালের বিপক্ষে জিতলেই চলবে।  বাংলাদেশের নেট রানরেটও ডাচদের চেয়ে ভালো। অবশ্য দুই দলেরই জয় ১টি করে। আর টানা ৩ জয়ে আগেই সুপার এইট নিশ্চিত ছিল দক্ষিণ আফ্রিকার। তবে কাগজে-কলমে কিছু হিসাব বাকি ছিল। যা আজ চুকে গেল। সুপার এইটে ওঠা আসরের প্রথম দল এখন প্রোটিয়ারাই।

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।