ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপে দুরবস্থার মধ্যেই বেতন নিয়ে সুখবর পেলেন বাবর-রিজওয়ানরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
বিশ্বকাপে দুরবস্থার মধ্যেই বেতন নিয়ে সুখবর পেলেন বাবর-রিজওয়ানরা

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরে বিদায়ের শঙ্কায় আছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের মতো দুর্বল প্রতিপক্ষের কাছে হারের পর তারা লো স্কোরিং ম্যাচে জিততে পারেনি ভারতের বিপক্ষেও।

এ নিয়ে সমালোচনার বন্যায় ভাসছে তারা।  

তবে এত অস্বস্তির মাঝেও একটি সুখবর পেলেন পাকিস্তানের খেলোয়াড়রা। তাদের বেতন বৃদ্ধি নিয়ে সুখবর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও বেতন বৃদ্ধির ঘোষণা আরও আগেই দেওয়া হয়েছিল। এবার জানা গেল, কোন খেলোয়াড়ের বেতন কত বাড়ছে।  

কেন্দ্রীয় চুক্তির তথ্য হালনাগাদ করে পিসিবি জানিয়েছে, চার ক্যাটাগরির সবগুলোতেই বেতন বাড়ানো হয়েছে। সবচেয়ে বেশি বাড়ানো হয়েছে এ-ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন। প্রথম ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন ২০২ শতাংশ বেড়েছে। এই ক্যাটাগরিতে থাকা অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদি মাসে ৪৫ লাখ পাকিস্তানি রুপি বেতন পাবেন।

বি-ক্যাটাগরিতে থাকা শাদাব খান, হারিস রউফ, নাসিম শাহ ও ফখর জামানদের বেতন ১৪৪ শতাংশ বাড়িয়ে মাসে ৩০ লাখ পাকিস্তানি রুপি করা হয়েছে। 'সি' ও 'ডি' ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন বাড়ানো হয়েছে ১২৭ থেকে ১৩৫ শতাংশ পর্যন্ত। এই ক্যাটাগরিতে খেলা ইমাদ ওয়াসিম, ইফতেখার আহমেদদের বেতনের রেঞ্জ হলো ৭ লাখ ৫০ হাজার থেকে শুরু করে ১৫ লাখ রুপি পর্যন্ত।  

মূলত ক্রিকেটাররা যেন দেশের খেলা বাদ দিয়ে বিদেশি ফ্র্যাঞ্চাইজির খেলায় মনোযোগ বেশি না দিতে পারে, সেজন্য তাদের বেতন এত বেশি করে বাড়িয়েছে পিসিবি।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।