ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের পারফরম্যান্স নিয়ে কথাই বলতে চান না শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
সাকিবের পারফরম্যান্স নিয়ে কথাই বলতে চান না শান্ত

বহু বছর ধরে সাকিব আল হাসান ছিলেন বাংলাদেশ দলের ‘ড্রাইভার’। অনেক ম্যাচে একাই টেনে নিয়ে গেছেন দলকে।

কিন্তু এখন আর ওই অবস্থা নেই। বিশেষত এবারের বিশ্বকাপে তার পারফরম্যান্স নিয়ে কথা উঠছে, ক্যারিয়ারজুড়েই এমন সময় খুবই কম গেছে সাকিবের।  

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে ব্যাট ও বল হাতে ভালো করতে পারেননি তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে ৮ রান করেন, বল হাতে ৪ ওভারে দেন ৩০ রান। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্রেফ এক ওভার করানো হয় তাকে, দেন ৬ রান। পরে ব্যাট হাতে ৩ রানে আউট হয়ে যান।  

এর আগেও সাকিবের পারফরম্যান্স প্রত্যাশা মতো ছিল না। এ নিয়ে নানা সমালোচনা হচ্ছে। এমনকি কথা উঠছে সাকিবকে একাদশ থেকে বাইরে রাখারও। তবে দল থেকে পূর্ণ সমর্থনই পাচ্ছেন সাকিব। বৃহস্পতিবার রাতে নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে সাকিবের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কাছে।

তিনি বলেন, ‘এটা নিয়ে (সাকিবের পারফর্ম্যান্স) আমরা কেউই কথা বলতে চাই না। কারণ, আমরা সবাই জানি বছরের পর বছর ধরে উনি কত ভালো ক্রিকেট খেলে এসেছেন। উনি সর্বোচ্চ চেষ্টা করছেন, পরিশ্রম করছেন। আমি বলবো না যে সে কামব্যাক করবে। সে ভালো অবস্থাতেই আছে এবং আমি আশা করবো, আগামী দিনে আরও ভালোভাবে ডেলিভার করবে। ’

গত ওয়ানডে বিশ্বকাপ থেকে সাকিব আল হাসান ভুগছেন চোখের সমস্যায়। এর মধ্যে কয়েকবার চিকিৎসাও করিয়েছেন। তার ব্যাটিংয়ের ধরনেও কিছু বদল আনতে হয়েছে। এখনও কি তাহলে চোখের সমস্যার কারণেই ব্যাটিংটা ঠিকঠাক করতে পারছেন না সাকিব?

এমন প্রশ্নের উত্তরে অধিনায়ক শান্ত বলেন, ‘না, চোখের সমস্যা আমার কাছে মনে হয় না। সব ঠিকঠাকই আছে। অনুশীলনে ব্যাটিং কিংবা বোলিং বলেন, সবখানে স্বাচ্ছন্দ্যেই আছেন। ’

‘এই ফরম্যাটে একটা দুইটা ইনিংস খারাপ হতেই পারে। সেটা নিয়ে আসলে বাড়তি কোনো চাপ অধিনায়ক হিসেবে অনুভব করছি না এবং আমি এটাও জানি সে নিজেও সেরকম চাপ অনুভব করছে না। ’

বাংলাদেশ সময় : ০৮২১ ঘণ্টা, ১৩ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।