ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

চার ওভারে দেননি এক রানও, ইতিহাসের পাতায় ফার্গুসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
চার ওভারে দেননি এক রানও, ইতিহাসের পাতায় ফার্গুসন

চার ওভারে দেননি এক রানও। এমনও কী হয়! তাও আবার বিশ্বকাপে! লুকি ফার্গুসেন এমন কীর্তিই গড়ে ফেলেছেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েছেন তিনি। অবিশ্বাস্য কম খরুচেই হয়ে গেছেন ফার্গুসন। চার ওভার বল করে এক রানও খরচ করেননি তিনি।  

সোমবার রাতে পাপুয়া নিউগিনির বিপক্ষে এই ম্যাচে তিন উইকেটও নিয়েছেন ফার্গুসন। এর আগে চার ওভার করে টি-টোয়েন্টিতে কোনো রান না দেওয়ার রেকর্ড অবশ্য আগেও ছিল একটি। কানাডার সাদ বিন জাফার ২০২১ সালে পানামার বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন।  

এবার দ্বিতীয় বোলার হিসেবে চার ওভারে কোনো রান দেননি ফার্গুসন। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার তিনি। পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথম বলেই উইকেট পেয়ে যান ফার্গুসন। ফেরান ১৬ বলে ৬ রান করা আসাদ ভালাকে।  

পাওয়ার প্লের মধ্যেই করেন উইকেট মেডেন। এরপর দ্বিতীয় ওভারে এসেও কোনো রান খরচ করেননি তিনি, যদিও এবার উইকেট পাননি। পরে ১২তম ওভারে এসে ২৫ বলে ১৭ রান করা চার্লস আমিনির উইকেট নিয়েছেন তিনি।  

এক ওভার পর এসে ৬ বলে ১ রান করা চাদ সোফারকে আউট করে নিজের চার ওভারের কোটা পূরণ করেন ফার্গুসন। এই সময়ে কোনো রানই খরচ করেননি তিনি। চতুর্থ ওভারের শেষ বলটি করার পরই অবিশ্বাস্য কীর্তিটি গড়েন ফার্গুসন।  

বাংলাদেশ সময় : ১১৫৮ ঘণ্টা, ১৭ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।