ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ক্রিকেট

রিশাদের ওপর চড়াও হওয়ার বার্তা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
রিশাদের ওপর চড়াও হওয়ার বার্তা অস্ট্রেলিয়ার

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব পেরিয়ে এখন সুপার এইটে বাংলাদেশ। ‘ডি’ গ্রুপে চার ম্যাচের তিনটিতেই জিতেছে তারা।

এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। মুগ্ধ করেছেন অনেক বড় বড় ক্রিকেট বোদ্ধাকে।  

সুপার এইটে বাংলাদেশের জন্য লড়াই বেশ কঠিন। প্রথম ম্যাচেই তাদের মাঠে নামতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে, এরপর ভারত ও আফগানিস্তান। সুপার এইটের আগে বিশ্বকাপে চার ম্যাচে সাত উইকেট পাওয়া রিশাদকে কঠিন বার্তাই দিয়ে রেখেছেন অস্ট্রেলিয়ান ব্যাটার টিম ডেভিড।  

তিনি বলেছেন, ‘আমি মনে করি এটাই বিশ্বকাপের ধরন। তাই না? আপনি প্রতিটি দলের বিপক্ষে একবার খেলতে হবে। আপনি যদি ফাইনালে খেলেন তাহলে আপনি একটি দলকে দুইবার পেতে পারেন। তাই অনেকের বিপক্ষে অনেকের বিপক্ষে খেলতে পারবেন না। আপনি তাদের নিয়ে বেশি মাথা ঘামানোর সুযোগ পাবেন না। আমার মনে হয় না আমাদের দলের কেউ তার (রিশাদের) বিপক্ষে খেলেছি। আমরা তার ওপর চড়াও হবো। ’

মূলত ব্যাটিংয়ের জন্যই খ্যাতি টিম ডেভিডের। তবে একই সঙ্গে তিনি অফ স্পিন করে থাকেন। এবারের বিশ্বকাপে এখন অবধি অবশ্য বল হাতে পাননি। ডেভিড জানিয়েছেন, গত ৯ মাস ধরে লেগ স্পিনটাও শিখছেন তিনি।  

ডেভিড বলেন, ‘এটা (লেগ স্পিন) দলকে আরও কিছু বিকল্প দেয়। আমি ৯ মাস আগে নেটে লেগ স্পিন করা শুরু করেছি। সত্যিই ভালো হচ্ছে। তাই বোলিং নিয়েও পরিশ্রম করছি। সত্যি বলতে আমি বোলিং উপভোগ করি। মাঠে ২০ ওভার ফিল্ডার হিসেবে দাঁড়িয়ে থাকার চেয়ে এটি আরও উপভোগ্য। ’

বাংলাদেশ সময় :  ১৩২৩ ঘণ্টা, ১৯ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।