ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আবারও হ্যাটট্রিক কামিন্সের, গড়লেন ইতিহাস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
আবারও হ্যাটট্রিক কামিন্সের, গড়লেন ইতিহাস

আগের ম্যাচে টের পাননি। তবে এবার ভালোভাবেই জানতেন, উইকেট নিলে হ্যাটট্রিক হবে।

হলোও তাই, বিশ্বকাপ তো বটেই আন্তর্জাতি টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে পরপর দুই ম্যাচে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন প্যাট কামিন্স। গত ম্যাচের মতো এই অজি পেসারের এবারের হ্যাটট্রিকও দুই ওভার মিলিয়ে।

কিংসটাউন্সে আজ আফগানিস্তানের বিপক্ষে ১৮তম ওভারের শেষ বলে রশিদ খানকে সাজঘরে ফেরান কামিন্স। তাকে উড়িয়ে মারতে চাইলেও লং অনে টিম ডেভিডের হাতে ধরা পড়েন রশিদ। ইনিংসের শেষ ওভারও কামিন্সের হাতে বল তুলে দেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। ওভারের প্রথম বলেই করিম জানাতকে শিকার করেন ডানহাতি এই পেসার। এবারও লং অনে সেই ক্যাচ নেন ডেভিড। হ্যাটট্রিক বলে ঠিকমতো টাইমিংস করতে পারেননি গুলবাদিন নায়েব। ক্যাচ তুলে দেন লেগে থাকা গ্লেন ম্যাক্সওয়েলের কাছে। পরের বলে ডাবল হ্যাটট্রিকের খুব কাছাকাছিও চলে গিয়েছিলেন কামিন্স। কিন্তু নানগেয়ালি খারোতের ক্যাচ ফেলে দেন ডেভিড ওয়ার্নার।

ডাবল হ্যাটট্রিক করতে না পেরে অবশ্য আক্ষেপ নেই কামিন্সের!  আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদী হাসান ও তাওহীদ হৃদয়কে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। যদিও হ্যাটট্রিক করার আগে তেমন কোনো ধারণাই ছিল না তার। আজ অবশ্য সে কথা জানালেন না।

ডানহাতি এই পেসার বলেন, 'হ্যাঁ, (হ্যাটট্রিক হয়েছে কি না) এবারেরটা জানতাম। অস্ট্রেলিয়ার হয়ে একশরও বেশি ম্যাচ খেলার পর টানা দুই ম্যাচে হ্যাটট্রিক পাওয়াটা পাগলামি। '

টি-টোয়েন্টি ইতিহাসে এর আগে কেবল চারজন বোলারই দুটি করে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন। এবার সেই ক্লাবে যোগ দিলেন কামিন্সও। তার আগে সেখানে নাম লিখিয়েছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, নিউজিল্যান্ডের টিম সাউদি, সার্বিয়ার মার্ক পালভোভিচ ও মাল্টার ওয়াসিম আব্বাস।

এদিকে সুপার এইটের লড়াইয়ে ১১৮ রানের উদ্বোধনী জুটির পরও ২০ ওভার শেষে ১৪৮ রানের বেশি করতে পারেনি আফগানিস্তান। সেই রান তাড়া করতে নেমে ধুঁকছে অস্ট্রেলিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮ রান করেছে তারা।

বাংলাদেশ সময়ঃ ০৮৩৩, জুন ২৩, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।