ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

জায়সাওয়াল-গিল জুটিতে সহজ জয়ে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
জায়সাওয়াল-গিল জুটিতে সহজ জয়ে সিরিজ ভারতের

প্রথম টি-টোয়েন্টি জয়ে চমক দেখায় জিম্বাবুয়ে। কিন্তু পরের তিনটিতে টানা হেরে সিরিজ হাতছাড়া করে তারা।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ইতোমধ্যে জিতে নিয়েছে ভারত। চতুর্থ টি-টোয়েন্টিতে আজ তাদের জয় ১০ উইকেটে।  

হারারে স্পোর্টস ক্লাবে আজ টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫২ রান করে জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই এই রান উতরে যায় ভারত। ২৮ বল হাতে রেখে জয় এনে দেন ইয়াশাসবি জায়সাওয়াল ও শুভমান গিল।  

ম্যাচে সেঞ্চুরির কাছাকাছি যায় জয়সওয়াল। তবে ৫৩ বলে ১৩ চার ও ২ ছক্কায় ৯৩ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়তে হয় তাকে। টানা দ্বিতীয় ফিফটিতে ৩৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৮ রান করেন অধিনায়ক গিল। ৯২ বলে তাদের ১৫৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় পায় ভারত।

এর আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৬১ রান তোলে জিম্বাবুয়ে। মারুমানি ও মাধেভেরের ৬৩ রানের জুটি ভাঙেন অভিষেক শর্মা। ৩২ রান করে ফেরেন মারুমানি। পরের ওভারে বিদায় নেন মাধেভেরেও; তার ব্যাট থেকে আসে ২৫ রান। এরপর চারে নামা সিকান্দার রাজা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। বাকিরা ছিলেন আসা যাওয়ার মধ্যে। রাজা ২৮ বলে ২ চার ও ৩ ছয়ে ৪৬ রান করেন। দুই অঙ্কের ঘরে রান করা চার ব্যাটারের অন্যজন হলেন ডিয়ন (১২)।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।