ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ক্রিকেট

চট্টগ্রামে ছক্কা বৃষ্টির পর ৫০ ওভারে ৪০০ রান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
চট্টগ্রামে ছক্কা বৃষ্টির পর ৫০ ওভারে ৪০০ রান

সামনে বাংলাদেশ 'এ' দলের পাকিস্তান সফর। এর প্রস্তুতির অংশ হিসেবে টাইগার্স ও এইচপি দল চট্টগ্রামে দুটি ৫০ ওভার ও ২০ ওভারের ম্যাচ খেলবে।

 

প্রথম ৫০ ওভারের ম্যাচটি আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়িয়েছে। যেখানে টাইগার্সের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেটে ৪০৩ রান করেছে এইচপি দল। ৫০ ওভারের ম্যাচে বাংলাদেশে এর আগে মাত্র একবারই ৪০০ রান হয়েছিল। ২০২২ সালের ডিসেম্বরে চট্টগ্রামেই বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ৪০৯ রান করেছিল ভারত।  

এইচপির হয়ে শতক হাঁকিয়েছেন দলের তিন ব্যাটার- জিশান আলম। আফিফ হোসেন ও আকবর আলী। এর মধ্যে জিশান ৭৮ বলে ১২৭, আফিফ ৭৪ বলে ১০৩ এবং আকবর ৭৪ বলে ১০২ রান করেছেন। জিশান অবশ্য ছক্কার একটি রেকর্ডও ভেঙেছেন। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ১৩টি ছক্কার রেকর্ড গড়েছেন জিশান। এর আগে ১২টি ছক্কার রেকর্ড ছিল মাহফুজুর রহমান ও জাকির হাসানের।

বল হাতে টাইগার্সের সবচেয়ে সফল বোলার নাসুম আহমেদ। ৬ ওভারে ৩৯ রান দিয়ে এই অভিজ্ঞ বাঁহাতি স্পিনার নিয়েছেন ১ উইকেট। বল হাতে বাকিরা রান বিলিয়েছেন দেদারসে।

জবাবে ৪৭.২ ওভারে ২৬৬ রানে অলআউট হয়েছে টাইগার্স। এইচপির হয়ে বল হাতে ১০ ওভারে ৪৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন চোট কাটিয়ে ফেরা স্পিনার আলিস আল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।