ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

৫৬ ম্যাচ কম খেলেই কোহলির রেকর্ড ছুঁলেন সূর্য

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
৫৬ ম্যাচ কম খেলেই কোহলির রেকর্ড ছুঁলেন সূর্য

টি-টোয়েন্টিতে দারুণ সময় কাটছে সূর্যকুমার যাদবের। নেতৃত্ব পাওয়ার পর তার ব্যাটের হাসি আরও চওড়া হয়েছে।

এবার ৫৬ ম্যাচ কম খেলেই বিরাট কোহলির একটি রেকর্ড ছুঁয়ে ফেলেছেন সূর্য।  

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে পূর্ণ মেয়াদে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে সূর্যর। ম্যাচে মাত্র ২২ বলে ফিফটি হাঁকিয়েছেন তিনি। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তার দ্বিতীয় দ্রুততম ফিফটি। সেই সঙ্গে দল জেতানো ইনিংস খেলে হয়েছেন ম্যাচসেরাও। যা তাকে নিয়ে গেছে নতুন উচ্চতায়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৬ বার ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সূর্য। তার সমান ম্যাচসেরার পুরস্কার জিতেছেন বিরাট কোহলিও। তবে কোহলি ম্যাচ বেশি খেলেছেন ৫৬টি। সূর্য ১৬ বার ম্যাচসেরা হয়েছেন মাত্র ৬৯ ম্যাচ খেলেই। কোহলি খেলেছেন ১২৫ ম্যাচ।

কোহলি ও সূর্যর পরে সবচেয়ে বেশিবার ম্যাচসেরা হওয়ার তালিকায় তিনে আছেন সিকান্দার রাজা। জিম্বাবুয়ের এই তারকা অলরাউন্ডার ৯১ ম্যাচে ১৫ বার ম্যাচসেরা হয়েছেন। ১২৯ ম্যাচে ১৪ বার ম্যাচ সেরা হয়ে চারে আছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি।

নবির সমান ১৪ বার ম্যাচসেরা হয়েছেন ভারতের রোহিত শর্মা। এই ডানহাতি ওপেনার ম্যাচ খেলেছেন ১৫৯টি। মালয়েশিয়ার বিরানদীপও ১৪ বার ম্যাচসেরা হয়েছেন। তবে তার লেগেছে ৭৮টি ম্যাচ। তালিকার দশে আছেন সাকিব আল হাসান। বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার ১২৯ ম্যাচে মোট ১২ বার ম্যাচসেরার পুরস্কার জিতেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।