ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তান শাহিনসের সঙ্গে সিরিজ ড্র করল বিসিবি এইচপি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
পাকিস্তান শাহিনসের সঙ্গে সিরিজ ড্র করল বিসিবি এইচপি

পাকিস্তান শাহিনসের বিপক্ষে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়লো বিসিবি এইচপি দল। আর তাতে সিরিজটি শেষ হয়েছে সমতায়।

সোমবার অস্ট্রেলিয়ার ডারউইনে ৫ রানে জিতেছে বাংলাদেশ এইচপি। আগের ম্যাচ জিতেছিল শাহিনস। আর তাতে চার দিনের ম্যাচের সিরিজটি ১-১ ড্রয়ে শেষ হয়েছে।  

শেষ দিনে এইচপির দকার ছিল ৬ উইকেট। আর শাহিনসের লক্ষ্য ছিল ১৬০ রান। তবে লক্ষ্য তাড়ায় নামা শাহিনস জয় থেকে একসময় ৯ রান দূরত্বে চলে এসেছিল। তাদের হাতে ছিল ৩ উইকেট। কিন্তু সেখানথেকে এইচপি দলকে লড়াইয়ে ফেরান জয়। বল হাতে তিনি পাকিস্তানের মোহাম্মদ আলী ও খুররাম শেহজাদকে বিদায় করেন। এরপর শেষ উইকেটটি নিয়ে ম্যাচ শেষ করে দেন হাসান মুরাদ। সবমিলিয়ে ১৩ ওভারে ২১ রানে ৫ উইকেট নিয়েছেন জয়।

এর আগে প্রথম ইনিংসে ২৫৮ রান করে বিসিবি এইচপি। জয় ৬৯ এবং আইচ মোল্লা ৫৫ রান করেন। জবাবে পাকিস্তান শাহিনস ১৭৯ রানে গুটিয়ে গেলে ৭৯ রানের লিড পায় বাংলাদেশের ছেলেরা। এরপর ২১৬ রান করে প্রতিক্ষককে ২৯৬ রানের লক্ষ্য দেয় তারা। এবারও ফিফটি করেন জয় (৬৫) ও আইচ (৫৮)।  

জবাবে শাহিনস ভালো শুরু পায়। প্রথম উইকেট জুটিতেই তারা তুলে ফেলে ৯৬ রান। ৬৮ রান করা অধিনায়ক শাহিবজাদা ফারহানকে আউট করে জুটি ভাঙেন জয়। শুরুর সেই ধাক্কা আর সামলাতে পারেনি পাকিস্তান শাহিনস। এরপর পেসার রেজাউর রহমানের জোড়া আঘাতে বিদায় নেন কামরান গুলাম ও উমাইর আমিন। দুজনেই ফেরেন শূন্য রানে। হাসান মুরাদের বলে ১৫ রান করা মোহাম্মদ ইরফান ফেরার পর তৃতীয় দিন শেষে শাহিনসের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেট ১৩৬ রান।

আজ দিনের শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান শাহিনস। ৪৪ রানে অপরাজিত থেকে ব্যাট করতে নামা হাসিব উল্লাহ বিদায় নেন রেজাউরের বলে, ব্যক্তিগত ৫১ রান করে। পরে দুই মিডল অর্ডার ব্যাটসম্যান তাহির ও ইউসুফ ৬৫ রানের জুটি গড়লে চিন্তায় পড়ে যায় এইচপি দল। তবে ৪৩ রান করা তাহির ও ৪৫ রান করা ইউসুফ দুজনকেই ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন জয়।

এত চাপের মধ্যেও পাকিস্তানের লোয়ার অর্ডারে মোহাম্মদ আলী ও খুররাম শেহজাদ অষ্টম উইকেটে আরও ৫৭ রান যোগ করলে ম্যাচ জমে ওঠে। শেষে এই জুটিও ভাঙেন জয়। জয় থেকে নিঃশ্বাস দূরত্বে থাকা পাকিস্তানের মোহাম্মদ আলীকে (২১) ৯১তম ওভারে আউট করেন এইচপির অধিনায়ক। নিজের পরের ওভারেই থামান শেহজাদকে (২৮)। পরের ওভারে হাসান মুরাদের বলে ফয়সাল আকরাম বোল্ড হলে পাকিস্তানের ইনিংস শেষ হয় ২৯০ রানে।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।