ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

১৭ উইকেটের দিনে পেসারদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
১৭ উইকেটের দিনে পেসারদের দাপট

ঘরের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমেই বল হাতে আগুন ঝরালেন শামার জোসেফ। দক্ষিণ আফ্রিকার হয়ে এর পাল্টা জবাব দিলেন ভিয়ান মাল্ডার।

সবমিলিয়ে ১৩ বছর পর গায়ানা টেস্টের প্রথম দিনটা ছিল আদতে পেসারদের। ১৭ উইকেটের এই দিনশেষে ৬৩ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। জোসেফ ও জেডেন সিলসের তোপের সামনে কোনো ব্যাটারই দাঁড়াতে পারেননি। ১০০ রান পেরোনোও মুশকিল হয়ে দাঁড়িয়েছিল সফরকারীদের জন্য। তবে শেষমেষ ১৬০ রানে অলআউট হয় তারা। সেজন্য কৃতিত্ব দিতে হবে শেষ উইকেট জুটিতে ৬৩ রান যোগ করা ডেন পিয়েড (৩৮*) ও নান্দ্রে বার্গার (২৩)।  

ওয়েস্ট ইন্ডিজের স্রেফ ৩৩ রানে ৫ উইকেট নেন জোসেফ। এরমধ্যে তিনটিতেই ব্যাটারের স্টাম্প ছত্রখান করে দিয়েছেন ডানহাতি এই পেসার। এছাড়া সিলস তিনটি, জেসন হোল্ডার ও গুদাকেশ মোতি শিকার করেন একটি করে উইকেট।

পাল্টা জবাব দিতে নেমে ৯৭ রানেই ৭ উইকেট হারিয়ে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। মাল্ডার ও নান্দে বার্গারের বোলিংয়ের সামনে কোনো টপ অর্ডার ব্যাটারই দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ ৩৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন হোল্ডার। মাল্ডার চারটি, বার্গার দুটি ও কেশভ মহারাজ নিয়েছেন এক উইকেট।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।