ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তান শাহিনসের কাছে আবারও হারল বাংলাদেশ এইচপি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
পাকিস্তান শাহিনসের কাছে আবারও হারল বাংলাদেশ এইচপি

টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় অল্পতেই অলআউটের শঙ্কা জেগেছিল। এরপর দলের হাল ধরেন শামীম হোসেন ও মাহফিজুর রহমান রাব্বি।

তাদের জুটিতে লড়াই করার মতো সংগ্রহ পায় বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। কিন্তু শেষ অবধি সেটি জয়ের জন্য যথেষ্ট হয়নি।  

অস্ট্রেলিয়ায় টপ এন্ড টি-টোয়েন্টিতে বাংলাদেশ এইচপিকে ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান শাহিনস। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান করে বাংলাদেশ এইচপি। ওই রান ৭ বল আগেই তাড়া করে পাকিস্তান। সিরিজে আকবর আলীদের পঞ্চম ম্যাচে এটি তৃতীয় হার। প্রথম ম্যাচে জয় পাওয়া এইচপি পরে হারে টানা দুই ম্যাচ। চতুর্থ ম্যাচে জয়ের দেখা পেলেও হেরে গেল পঞ্চমটিতে।

টস হেরে ব্যাট করতে নেমে ৫৮ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রথম বলেই আউট হন ওপেনার জিশান আলম, ১৯ বলে ১৮ রান আসে তানজিদ হাসান তামিমের ব্যাটে। তিনে নামা পারভেজ হোসেন ইমন ২০ বলে ২৭ রান করেন। আফিফ হোসেন ধ্রুব ব্যর্থ হন আরও একবার, ৬ বলে ৪ রানে আসে তার ব্যাটে, ৪ বলে ১ রান করেন আকবর আলি।  

নিয়মিত উইকেট হারিয়ে যখন বাংলাদেশ বিপদে, তখন দলের হাল ধরেন শামীম হোসেন ও মাহফিজুর রহমান রাব্বি। তাদের দুজনের জুটিতেই ইনিংস শেষ করে বাংলাদেশ। ৫ চারে ৩৮ বলে ৪৪ রান করেন শামীম হোসেন, ৩২ বলে ৪১ রান আসে রাব্বির ব্যাট থেকে।

রান তাড়ায় নামা পাকিস্তানকে ভালোই চাপে ফেলেছিল বাংলাদেশ। ৬৫ রানে তাদের ৩ উইকেট তুলে নেয়। দুই ওপেনারই অবশ্য হন রান আউট। ২১ বলে ১৭ রান করেন শাহিবজাদা ফারহান, ১৮ বলে ৩২ রান আসে মোহাম্মদ হারিসের ব্যাটে। তিনে খেলতে নামা আব্দুল ফাসেহ ১০ বলে ৯ রান করলে আউট করেন মুকিদুল ইসলাম মুগ্ধ।

তবে এরপর ওমর বিন ইউসুফের ২৯ বলে ৩৭  উসমান খানের ১৬ বলে ১৯ রানে ভর করে জয় তুলে নেয় পাকিস্তান শাহিনস। বাংলাদেশের পক্ষে এক উইকেট করে নেন রিপন মণ্ডল, রাকিবুল হাসান, মাহফিজুর রহমান রাব্বি ও মুকিদুল ইসলাম মুগ্ধ।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।