ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

ক্রিকেট

নাঈমের হাফ সেঞ্চুরির পর ড্র ম্যাচ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
নাঈমের হাফ সেঞ্চুরির পর ড্র ম্যাচ

প্রথম ইনিংসে বাংলাদেশ ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি। পরে পাকিস্তান গড়ে বড় সংগ্রহ।

দ্বিতীয় ইনিংসে নিচের দিকের ব্যাটারদের সুযোগ দেয় বাংলাদেশ। তাদের মধ্যে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন নাঈম হাসান।  

ইসলামে চারদিনের ম্যাচে পাকিস্তান শাহিনসের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ইনিংসে ১২২ রানে অলআউট হয় বাংলাদেশ। এরপর ৪ উইকেটে ৩৬৭ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। তৃতীয় দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর শেষদিন ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে তারা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও সুবিধা করতে পারেননি ব্যাটাররা। ৩৭ বলে ৪ রান করে ওপেনার এনামুল হক বিজয় এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান। আরেক ওপেনার জাকির হাসান ৮৫ বলে ৩৩ রান করে মোহাম্মদ আলির বলে বোল্ড হন।  

তিনে নেমে অভিজ্ঞ মুমিনুল হক ২৩ বলে ৮ রান করে আউট হন। পাঁচ উইকেট পড়লেও উইকেটে আসেননি আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে উন্নতি হওয়া নাঈম হাসান হাফ সেঞ্চুরির দেখা পান। ১১৯ বলে ১১ চারে ৫৫ রান করেন তিনি।  

ব্যাটিংয়ে এসে ১১৬ বল খেলে ৫৫ রান করেছেন তারা। এক বল মুখোমুখি হলেও কোনো রান করতে পারেননি রেজাউর রহমান রাজা। পাকিস্তানের পক্ষে দুই উইকেট করে পান মীর হামজা ও মোহাম্ম আলি।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।