ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

ক্রিকেট

ডোপ নিয়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ডিকভেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
ডোপ নিয়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ডিকভেলা

ডোপ টেস্টে পাশ করতে পারেননি নিরোশান ডিকভেলা। এজন্য অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে এই লঙ্কান উইকেটরক্ষক ব্যাটারকে।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেটে। তারা জানিয়েছে, সবশেষ এলপিএলের সময় হওয়া ডোপ টেস্টে পাশ করতে পারেননি তিনি।  

বিবৃতিতে তারা জানিয়েছে, ‘এখন থেকে তার নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে। পরবর্তী ঘোষণার আগে অবধি সেটি থাকবে। ’ ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং গাইডলাইন অনুসারে করা ডোপ টেস্টে ব্যর্থ হন ডিকভেলা।

৩১ বছর বয়সী ডিকভেলা সবশেষ এলপিএলে গলে মার্ভেলেসের অধিনায়ক ছিলেন। ২০২৩ সালের মার্চে সর্বশেষ  দেশের হয়ে খেলেছিলেন তিনি। এ বছরের শুরুতে বাংলাদেশের বিপক্ষে ডাক পেলেও কোনো ম্যাচ খেলা হয়নি তার।

নিয়ম ভাঙায় অবশ্য ডিকভেলার নাম নতুন নয়। ২০২১ সালে কুশল মেন্ডিস ও দানুস্কা গুনাতিলাকার সঙ্গে তিনিও বায়ো বাবল ভাঙায় নিষিদ্ধ হন। সবমিলিয়ে শ্রীলঙ্কার টেস্টে ২৭৫৭ রান, ওয়ানডেতে ১৮০৪ রান ও টি-টোয়েন্টিতে ৪৮০ রান করেছেন।

বাংলাদেশ সময় : ২২৫৪ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।