ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

জাতীয় লিগে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ ময়মনসিংহের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
জাতীয় লিগে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ ময়মনসিংহের

বিশ্বকাপের আগে প্রস্তুতির মঞ্চ ছিল নারী জাতীয় ক্রিকেট লিগ। ঘরের মাঠ থেকে সরে গিয়ে আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এর আগে হয়ে যাওয়া নারী জাতীয় ক্রিকেট লিগে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহ বিভাগ।  

রাজশাহীর বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমি মাঠে লিগের শেষ ম্যাচে রাজশাহী বিভাগকে ৪৮ রানে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে খেলা ময়মনসিংহ। এ ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান করে ময়মনসিংহ, পরে রান তাড়ায় নেমে ৮৪ রানে অলআউট হয়ে যায় রাজশাহী।  

ময়নসিংহের পক্ষে ৬৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮০ রান করেন জ্যোতি। রান তাড়ায় নেমে রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে মিষ্টি রানী শাহার ব্যাটে। ময়মনসিংহের হয়ে তিনটি করে উইকেট পান মোমতা হেনা হাসনা ও স্বর্ণা আক্তার।

৭ ম্যাচের টুর্নামেন্টের পাঁচটিতে জিতেছে নারী জাতীয় লিগে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাওয়া ময়মনসিংহ, বাকি দুটি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। সমান ম্যাচ জিতলেও একটি হারায় দ্বিতীয় হয়েছে চট্টগ্রাম বিভাগ, তিন জয় ও এক হার নিয়ে তিনে আছে সিলেট।  

এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান এসেছে সাথী রানি বর্মনের ব্যাট থেকে। ৬ ইনিংস ব্যাট করে ৭১ গড় ও ১৫১ স্ট্রাইক রেটে ২৮৪ রান করেছেন তিনি। দুইয়ে আছেন নিগার সুলতানা জ্যোতি। ৫ ইনিংসে ৬৪.২৫ গড় ও ১১৮.৭৮ স্ট্রাইক রেটে ২৫৩ রান করেছেন তিনি, হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও।

৫ ম্যাচে ৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন আনিসা আক্তাার সোবা। ৫ ইনিংসে ১৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী স্বর্ণা আক্তার।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।