ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ক্রিকেট

নিজের ওপর বিশ্বাস ছিল বলেই সেই ইনিংস খেলেন লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
নিজের ওপর বিশ্বাস ছিল বলেই সেই ইনিংস খেলেন লিটন

প্রথম ইনিংসে ধ্বংসস্তূপে দাঁড়িয়ে দল। ২৬ রানেই নেই ৬ উইকেট।

সেখান থেকে মেহেদী হাসান মিরাজকে সঙ্গী করে অসাধারণ এক জুটি গড়লেন লিটন দাস। পরে তুলে নিলেন সেঞ্চুরিও।  তার সেই আত্মবিশ্বাসই গড়ে দিয়েছে ঐতিহাসিক এক জয়ের ভিত।   

পাকিস্তানের মাটিতে পাকিস্তানকেই ধবলধোলাই করেছে বাংলাদেশ। যে নজির ছিল কেবল ইংল্যান্ডেরই। এবার সেখানে টাইগাররাও নাম লেখাল। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে নাজমুল হোসেন শান্ত।  ১৩৮ রানের সেই মহাকাব্যিক ইনিংসের কারণে ম্যাচসেরার পুরস্কার ওঠে লিটনের হাতে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিটন বলেন, 'কেবল নিজের ওপর বিশ্বাস রেখেছিলাম।  বাংলাদেশ দলের জন্য এই জয় বড় অর্জন এবং দলের অংশ হয়ে আমি সত্যিই খুশি। জুটির কৃতিত্ব মিরাজকে দিতে হবে। আঘাত পাওয়ার পর শুরুতে আমি রান করতে পারছিলাম না, সে আমাকে বলল কিছু বাউন্ডারি আদায় করে তাদের মোমেন্টাম সরিয়ে নেই এবং লাঞ্চ বিরতির পর তা আরও সহজ হয়ে যাবে। এটা দলীয় খেলা। এখানে ভালোভাবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করা দরকার। প্রথম ইনিংসের প্রথমার্ধ বাদে সবাই ভালো খেলেছে। '

ব্যাটিংয়ের পাশাপাশি গ্লাভস হাতেও সফল ছিলেন লিটন। পুরো সিরিজে ১২টি ডিসমিসাল করেছেন তিনি, 'আমি টেস্টে কিপিং করতে পছন্দ করি, এটাই আমার দায়িত্ব এবং যখন উইকেটের পেছনে ভালো করি তখন দলও ভালো করে। আমরা যখন এখানে আসি, তখন দেশের অবস্থা খুব একটা ভালো ছিল না। কিন্তু আমরা এখানে কঠোর পরিশ্রম করেছি। কোচিং স্টাফসহ সবাইকে এর কৃতিত্ব দিতে হবে। এমন গরমে খেলাটা সহজ নয়। '

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।