ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ক্রিকেট

পুরস্কারের অর্থ আন্দোলনে শহীদ রিকশাচালকের পরিবারকে দেবেন মিরাজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
পুরস্কারের অর্থ আন্দোলনে শহীদ রিকশাচালকের পরিবারকে দেবেন মিরাজ

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার বিজয়ের পর বাংলাদেশে ভয়াবহ বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে অনেক। এখনও সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি দেশ।

এমন কঠিন সময়ে পাকিস্তানের মাটিতে টাইগারদের টেস্ট সিরিজ জয় যেন স্বস্তি হয়ে এসেছে।  

রাওয়ালপিন্ডিতে টানা দুই টেস্ট জিতে পাকিস্তানকে ধবলধোলাইয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। আর তাতে সিরিজসেরা নির্বাচিত হয়েছেন তিনি। পুরস্কারের অর্থ তিনি আন্দোলনে শহীদ হওয়া রিকশাচালকের পরিবারকে দেবেন বলে জানিয়েছেন। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে এই ঘোষণা দেন মিরাজ।  

সিরিজসেরার পুরস্কার জিতে মিরাজ বলেন, 'দেশের বাইরে প্রথমবার সিরিজসেরা হয়ে আমি খুবই খুশি। অলরাউন্ডার হিসেবে খেলা কঠিন, কিন্তু আমি শুধু স্ট্রাইক বদলে মনযোগ দিয়েছিলাম। মুশফিকুর রহিম ও লিটন দাসের সঙ্গে ব্যাটিং উপভোগ করেছি। পাঁচ উইকেট পেয়েও খুব ভালো লাগছে। আমি আরও ভালো বোলিং করতে চাই। '

সদ্য সমাপ্ত সিরিজে ব্যাটে-বলে দারুণ সময় কেটেছে মিরাজের। সিরিজে ব্যাট হাতে ১৫৫ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ১০টি। এর মধ্যে প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট। ম্যাচটি ১০ উইকেটে জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। এরপর আজ দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে ম্যাচের গতিপথ বদলে দিয়েছিলেন তিনি।  

ব্যাট হাতে প্রথম ম্যাচের এক ইনিংস ব্যাট করার সুযোগ পেয়ে ফিফটি হাঁকিয়েছিলেন মিরাজ। এরপর দ্বিতীয় ম্যাচে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে দল যখন বিপর্যয়ে পড়ে, ঠিক তখন লিটন দাসের সঙ্গে ১৬৫ রানের দারুণ এক জুটি গড়ে বিপর্যয় কাটান তিনি। লিটন পরে সেঞ্চুরি তুলে নেন। তবে ৭৮ রান করে বিদায় নেন মিরাজ। তাতে অল্পের জন্য লিড না পেলেও পাকিস্তানকে চাপে ফেলে দিয়েছিল বাংলাদেশ। পরে তো সিরিজ জিতে নতুন ইতিহাসই গড়েছে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।