ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সকে হারালো মাশরাফিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সকে হারালো মাশরাফিরা ছবি:সংগৃহীত

বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সকে প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালো মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ।নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের আগে নর্থ সিডনির ওভালে অস্ট্রেলিয়ার ঘরোয়া এই দলটির বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিল টাইগাররা।

ঢাকা: বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সকে প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালো মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ। নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের আগে নর্থ সিডনির ওভালে অস্ট্রেলিয়ার ঘরোয়া এই দলটির বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিল টাইগাররা।

সিডনি প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে। তবে ইনিংসের বিরতিতে বৃষ্টি শুরু হয়। পরে বিসিবির সামনে বৃষ্টি আইনে ৮ ওভারে ৮৪ রানের লক্ষ্য দাঁড়ায়। যা ৩ উইকেট হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা।

বিসিবির হয়ে সর্বেোচ ১৩ বলে ২৮ রানের ম্যাচ জয়ী এক ইনিংস খেলে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ।  অন্যপ্রান্তে ৮ বলে ১৫ রান করে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম। এছাড়া ৯ বলে ২০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন সৌম্য সরকার। চিবের পান দুটি উইকেট।

এর আগে টসে জিতে সিডনি সিক্সার্সকে ব্যাটিংয়ে পাঠান বিসিবি একাদশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর নির্ধারিত ২০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ১৬৯ রান করে স্বাগতিক দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ড্যান হিউজ। ৪২ রান আসে জেসন রয়ের ব্যাট থেকে। আর ৩৫ করেন জর্ডান সিল্ক।

বিসিবির হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান সৌম্য সরকার। আর দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।  

এ মাসের শেষে নিউজিল্যান্ড সফর শুরু করবে বাংলাদেশ। সেখানে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।
তার আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই এখন অস্টেলিয়ায় অবস্থান করছেন মাশরাফি-তামিমরা।  

মূল সিরিজ শুরুর আগে এখানে দুটি টি-২০ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। যার একটি ইতোমধ্যে অনুষ্ঠিত হলো।

সিডনিতে ১০ দিনের অনুশীলন ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া ছাড়বে টাইগাররা। ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে কিউইদেরে বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।