ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ আম্পায়ারিংয়ে আলিম দারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ম্যাচ আম্পায়ারিংয়ে আলিম দারের রেকর্ড আলিম দার-ছবি:সংগৃহীত

সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচে মাঠ আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করে রেকর্ড গড়লেন আলিম দার। কেপটাউনে দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের মাধ্যমে ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে ৩৩২টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন তিনি।

আলিম দার ভেঙেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক আম্পায়ার রুডি কোয়ের্টজনের রেকর্ড। তিনি তার পুরো ক্যারিয়ারে ৩৩১টি ম্যাচ মাঠে পরিচালনা করেছিলেন।

এমন অর্জন প্রসঙ্গে আলিম জানান, এই লক্ষ্যে আসতে পারবো তা কখনও ভাবিনি। এছাড়া মাঠে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ইনজামাম-উল-হক, জ্যাক ক্যালিস ও ওয়াসিম আকরামের মতো তারকাদের আম্পায়ারিংয়ের সময় দেখতে পারাটা ছিল সৌভাগ্যের।

২০০০ সালে আম্পায়ার হিসেবে অভিষেক হয় আলিমের। এরপর প্রায় ১৫ বছরের বেশি সময় ধরে মোট ৪০৫টি ম্যাচ পরিচালনা করেছেন। যেখানে মাঠে ছিলেন ৩৩২ ও টিভি আম্পায়ার হিসেবে ছিলেন ৭৩টি ম্যাচে।

আলিম ২০০৯, ২০১০ ও ২০১১ সালে আইসিসির সেরা আম্পায়ার নির্বাচিত হন। এছাড়া ২০০৭ ও ২০১১ বিশ্বকাপের ফাইনালে দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০৩ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।