ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নারের বিরল রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ওয়ার্নারের বিরল রেকর্ড সেঞ্চুরির পর ওয়ার্নার-ছবি:সংগৃহীত

সিডনি টেস্টে সেঞ্চুরি করে বিরল এক রেকর্ডের মালিক হলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে এদিন তিনি মধ্যাহ্ন ভোজের (লাঞ্চ) আগেই সেঞ্চুরি পূর্ণ করেন। আর এমন কীর্তি টেস্ট ইতিহাসে এর আগে মাত্র চারজনই করতে পেরেছিলেন।

সাদা পোশাকে ক্রিকেট বিশ্ব এমন মাইলফলক দেখলো ৪১ বছর পর। সর্বশেষ ১৯৭৬ সালে পাকিস্তানী ব্যাটসম্যান মাজিদ খান লাঞ্চের আগে তিন অঙ্কের ঘরে পৌঁছান।

এছাড়া সর্বপ্রথম ১৯০২ সালে সাবেক অস্ট্রেলিয়ান ভিক্টোর ট্রাম্পার এই কীর্তি গড়েছিলেন। ১৯২৬ সালে করেছিলেন আরেক অজি শার্লি ম্যাকারটিনি। আর ১৯৩০ সালে সর্বকালের সেরা ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যানের ব্যাটে সেঞ্চুরি হয়েছিল।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে মাত্র ৭৮ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দেখা পান বাঁহাতি ব্যাটসম্যান ওয়ার্নার। শেষ পর্যন্ত তিনি ৯৫ বলে ১৭টি চারের সাহায্যে ১১৩ রানে আউট হন।

এদিন ওয়ার্নার নিজের নামের পাশে আরও একটি কীর্তি যোগ করেন। নতুন বছরে সিডনি টেস্টে এ নিয়ে টানা তিনটি সেঞ্চুরির দেখা পেলেন তিনি। ২০১৫ সালে ভারতের বিপক্ষে ১০১ ও ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২২ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ০৩ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।