ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে পরাজয় পীড়া দেয় আফ্রিদিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ভারতের বিপক্ষে পরাজয় পীড়া দেয় আফ্রিদিকে পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার শহীদ আফ্রিদি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দীর্ঘ ক্যারিয়ারের হতাশার কথা জানিয়েছেন পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় ঘটনার মধ্যে ২০১১ সালে বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়কে এগিয়ে রাখলেন আফ্রিদি।

২০১১ সালে বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালে মোহালিতে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আগে ব্যাট করে ভারত ৯ উইকেট হারিয়ে তোলে ২৬০ রান।

জবাবে, ৪৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে পাকিস্তান তোলে ২৩১ রান। আফ্রিদির নেতৃত্বে খেলা ম্যাচটি পাকিস্তান হেরে বসে ২৯ রানের ব্যবধানে।

হতাশা বাড়িয়ে দেওয়া এই ম্যাচটিই আফ্রিদির ক্যারিয়ারের সবথেকে অনুতাপের ঘটনা বলে জানান তিনি। পাকিস্তানের সাবেক এই দলনেতা জানান, ‘আমরা বিশ্বকাপের সেই আসরে শিরোপার খুব কাছে চলে গিয়েছিলাম। অধিনায়ক হিসেবে তা জিততে না পারাটা আমার কাছে খুবই পরিতাপের ছিল। তবে, অধিনায়ক হিসেবে শিরোপা জিততে না পারার জন্য নয়, দলগতভাবে আমরা ভালো খেলেও শিরোপার স্বাদ নিতে পারিনি, এটাই আমাকে এতো বছর পর পীড়া দেয়। আমার মতে এটাই ছিল পাকিস্তানের দীর্ঘ সময়ের সেরা পারফরমেন্স। ’

পাকিস্তানের বর্তমান ক্রিকেট প্রসঙ্গে আফ্রিদি জানান, ‘আমি সহ পাকিস্তানের সব আন্তজার্তিক ক্রিকেটারদের উচিত পাকিস্তানকে আরও ভালোভাবে বিশ্বক্রিকেট অঙ্গনে উপস্থাপন করা। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিদের বিশ্ব ক্রিকেটে কথা বলা জরুরি। বাইরের দেশগুলোকে পাকিস্তানে খেলতে আসার আহবান জানাতে হবে। প্রয়োজনে বোর্ডের সঙ্গে সব ক্রিকেটারদের আলোচনায় বসতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ০৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।