ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সফরের প্রথম জয় পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
সফরের প্রথম জয় পেল শ্রীলঙ্কা অ্যাঞ্জেলো ম্যাথিউস-ছবি:সংগৃহীত

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম জয় তুলে নিল শ্রীলঙ্কা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাটিং বীরত্বে তিন উইকেটে জয় পেল সফরকারীরা। প্রোটিয়াদের করা ১১৩ রানের জবাবে দুই বল বাকি থাকতে জয় তুলে নেয় লঙ্কানরা।

জোহার্নেসবার্গে ১১৪ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে একপাশ আগলে রেখে ৫৪ রানে অপরাজিত থাকেন ম্যাথিউস।

৫০ বলে তিনটি ছক্কা ও একটি চারে নিজের ইনিংস সাজান তিনি। ২২ রান করে আসে নিরোসান দিকওয়ালে ও দিনেস চান্দিমালের ব্যাট থেকে। লুনগি এনগিদি নেন চারটি উইকেট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে দ.আফ্রিকা। লঙ্কান বোলারদের দাপটে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়ে দলের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারের তিন বল বাকি থাকতে ১১৩ রান করে। সর্বোচ্চ ২৯ রান করেন হেইনো খুন। চার উইকেট পান লাকসান সান্দাকান। আর ইসুরু উদানা নেন তিন উইকেট।

আগামী ২৫ জানুয়ারি কেপ টাউনে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। এর আগে তিন ম্যাচ টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-২০তে হেরে যায় লঙ্কানরা।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।