ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের সাবেক কোচ পাচ্ছেন উইন্ডিজের দায়িত্ব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৯
বাংলাদেশের সাবেক কোচ পাচ্ছেন উইন্ডিজের দায়িত্ব রিচার্ড পাইবাস। ছবি: সংগৃহীত

অবশেষে পূর্ণ মেয়াদে প্রধান কোচ পাচ্ছে উইন্ডিজ। গেলো সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন স্টুয়ার্ট ল। এরপরের সময়টা অস্থায়ীভাবে কোচের দায়িত্ব চালিয়ে নেন ফিল্ডিং কোচ নিক পোথাস। শেষ পর্যন্ত স্থায়ী কোচ নিয়োগ দিলো দেশটির ক্রিকেট বোর্ড।

নতুন বছরের শুরুতেই উইন্ডিজের দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক কোচ রিচার্ড পাইবাস। যদিও বর্তমানে উইন্ডিজের হাই পারফরম্যান্স দলের ডিরেক্টর হিসেবে কাজ করছেন তিনি।

গত ফেব্রুয়ারিতে হাই পারফরম্যান্স দলের দায়িত্ব নেন তিনি। আর এই কাজের ফাঁকেই ক্যারিবীয়দের সর্বস্তরের ক্রিকেট দল নিয়েই বেশ অভিজ্ঞতা হয় তার। যার উপর ভিত্তি করেই জাতীয় দলের দায়িত্ব দেওয়া হচ্ছে তাকে।

এর আগেও উইন্ডিজের সঙ্গে যুক্ত ছিলেন পাইবাস। ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। পরে তাকে চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দিলেও তিনি তা করেননি।  

ইংল্যান্ডের এই সাবেক ক্রিকেটার ক্যারিয়ারে খুব বেশি পরিচিত না থাকলেও কোচ হিসেবে বেশ সফল। ১৯৯৯ সালের বিশ্বকাপে তার অধীনেই ফাইনালে পৌঁছায় পাকিস্তান। কোচ হিসেবে সবশেষ দায়িত্বে ছিলেন টাইগারদের। ২০১২ সালে মাত্র ৫ মাস বাংলাদেহসের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। চুক্তির কিছু বিষয় নিয়ে বিসিবির সঙ্গে একমত না হওয়াতে চুক্তির পুরো সময় শেষ না করেই দায়িত্ব ছেড়ে দেন পাইবাস।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।