ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রংপুরকে ১৩৬ রানের লক্ষ্য দিল রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
রংপুরকে ১৩৬ রানের লক্ষ্য দিল রাজশাহী ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এই আসরের ১৩তম ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। যেখানে প্রথমে ব্যাট করা রাজশাহী নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন জাকির হাসান।

রোববার (১৩ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টা ৩০ মিনিটে শুরু হয়। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই আসরে ছন্নছাড়া রাজশাহী এদিনও ভালো শুরু করতে পারেনি। দলীয় ৬ রানে ও ব্যক্তিগত শূন্য রানে মাশরাফির বলে মাঠ ছাড়েন ওপেনার ও দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। মাশরাফি পরে ১৮ রান করা সৌম্য সরকারের উইকেটটিও তুলে নেন। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজব্যক্তিগত ১৪ রানে সোহাগ গাজী ফেরান আরেক ওপেনার মুমিনুল হককে। তবে দুই বিদেশি রিক্রুট মোহাম্মদ হাফিজ (২৬) ও রায়ান টেন ডয়েসকাটে (১৪) রান আউট হয়ে প্যাভিলিয়নমূখী হন।

রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন জাকির হাসান। ৩৬ বলে দুটি চার ও একটি ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি।

দুর্দান্ত বল করা মাশরাফি ৪ ওভারে ২২ রানের বিনিময়ে দুটি উইকেট নেন। দুই উইকেট পান ফরহাদ রেজাও। এছাড়া সোহাগ গাজী ও শফিউল ইসলাম একটি করে উইকেট নেন।

টুর্নামেন্টের ষষ্ঠ আসরে রংপুর এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলে দুটিতে জয় ও সমান ম্যাচে হার দেখেছে। তবে রাজশাহী তিন ম্যাচের একটিতে জয় ও দুটিতে হেরে তলানিতে আছে।

রাজশাহী কিংস একাদশ: মুমিনুল হক, মেহেদি হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, রায়ান টেন ডেয়েসকাটে, জাকির হাসান (উইকেটরক্ষক), লরি ইভানস, আরাফাত সানি, কামরুল ইসলাম, ইসুরু উদানা, মোস্তাফিজুর রহমান।

রংপুর রাইডার্স একাদশ: ক্রিস গেইল, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাহিদুল ইসলাম, ফারহাদ রেজা, সোহাগ গাজী, শফিউল ইসলাম, নাজমুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।