ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঢাকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
ঢাকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে রাজশাহী ঢাকার বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন রাজশাহীর অধিনায়ক মিরাজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের দ্বিতীয় দিনে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ।

বুধবার (১৬ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় দুপুর দেড়টায় মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। ম্যাচটি একটি বিশেষ কারণে সবার নজর কেড়েছে।

কারণ, এই ম্যাচে নিজ নিজ মায়ের নাম লেখা জার্সি পরে খেলতে নেমেছেন রাজশাহীর ক্রিকেটাররা।  

এখন পর্যন্ত চলতি আসরে অপরাজিত ঢাকা ডায়নামাইটস এই ম্যাচেও ফেভারিট। নিজেদের প্রথম ম্যাচে এই ঢাকার কাছেই হেরেছিল রাজশাহী। আজকের ম্যাচটি জিতে সেই হারের বদলা নেওয়ার সুযোগ থাকছে রাজশাহীর সামনে।  

অন্যদিকে চার ম্যাচের সবগুলোতে জয় পাওয়া ঢাকা অপরাজিত থাকার তালিকা আরও বড় করতে চাইবে এই ম্যাচ জিতে। ব্যাট আর বলে এবারের আসরে সবচেয়ে শক্তিশালী ভূমিকায় দেখা যাচ্ছে সাকিব আল হাসানের দলকে। দলের বিদেশি তারকাদের পাশাপাশি দেশীয় তারকা আলিস আল ইসলাম ও রনি তালুকদারও আছেন দুর্দান্ত ফর্মে।

এদিকে পয়েন্ট তালিকার পাঁচে অবস্থান করা রাজশাহীর সবচেয়ে বড় তারকা তাদের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ নিজেই। ব্যাট আর বলে দায়িত্বপূর্ণ অবদান রেখে চলেছেন এই অলরাউন্ডার। সর্বশেষ ম্যাচে ফর্ম দেখিয়েছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানও।  

রাজশাহীর চিন্তার কারণ সাসেক্সের ইংলিশ তারকা লৌরি ইভান্স। এখন পর্যন্ত বাংলাদেশের পিচের সঙ্গে খাপ খাওয়াতে পারেননি তিনি। এছাড়া জোনকারকে নিয়েও রয়েছে অস্বস্তি। তবে মোস্তাফিজের বোলিং সঙ্গী ও লঙ্কান পেস তারকা ইশুরু উদানা বেশ ফলপ্রসূ পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন, যা দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে সন্দেহ নেই।

রাজশাহী তাদের একাদশে তিনটি পরিবর্তন এনেছে। মুমিনুল, সৌম্য ও ইভান্সকে বিশ্রামে রেখে মাঠে নেমেছেন মিরাজরা।

ঢাকা ডাইনামাইটসের একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), সুনীল নারাইন, রনি তালুকদার, কাইরন পোলার্ড, হজরতুল্লাহ জাজাই, আন্দ্রে রাসেল, রুবেল হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোহাম্মদ আসিফ হোসেন, মোহাম্মদ নাঈম, আলিস আল ইসলাম।

রাজশাহী কিংসের একাদশ
মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), জাকির হাসান (উইকেটরক্ষক), ক্রিস্টিয়ান জোনকার, মোস্তাফিজুর রহমান, রায়ান টেন ডেসকাট, আরাফাত সানি, ইশুরু উদানা, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম, সিকুগে প্রসন্না, শাহরিয়ার নাফিস।

বাংলাদেশ সময় ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।