ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইসিসির নতুন সিইও মানু সোহনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
আইসিসির নতুন সিইও মানু সোহনি মানু সোহনি-ছবি: সংগৃহীত

আইসিসির নতুন সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) হিসেবে নিয়োগ পেয়েছেন পেশাদার সাংবাদিক মানু সোহনিকে। সোহনি আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক এ সংস্থায় যোগদান করবেন ফেব্রুয়ারিতে এবং জুলাই মাসে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন। যা কিনা চলতি বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের দ্বাদশ আসরের পর।

সোহনি দক্ষিণ আফ্রিকান ডেভিড রিচার্ডসনের স্থলাভিষিক্ত হবেন।

আইসিসির মনোনয়ন কমিটি চলতি সপ্তাহে লন্ডনে মিলিত হয়ে ৪ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে বাছাই করেছেন ভারতীয় বংশোদ্ভূত সোহনিকে।

আইসিসির সিইওর মতো গুরুত্বপূর্ণ পদটি পাওয়ার পূর্বে সোহনি ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ম্যানেজিং ডিরেক্টর (ব্যবস্থাপনা পরিচালক) পদে ছিলেন।

সিঙ্গাপুর স্পোর্টস হাব থেকে ২০১৭ সালের মে মাসে পদত্যাগ করেছেন সোহনি। যদিও এ পদ ছাড়ার আগে তিনি প্রতিষ্ঠানটির সিইও হিসেবে দায়িত্ব পালেন করেন।

আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানান, সোহনিকে আইসিসির এ গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিতে পেরে তিনি অনেক খুশি।

মনোহর বলেন, তিনি এ পদের জন্য বেশ উপযুক্ত বলে অামি মনে করি। তার বুদ্ধি ও কৌশল দিয়ে ক্রিকেট খেলাটিকে আরও ভালো জায়গায় নিয়ে যেতে পারবে।

মনোহর সোহনির নতুন ভূমিকা নিয়ে বলেন, ‘আমরা তার সাথে কাজ করতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি’।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।