ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিটারসেনের ভবিষ্যদ্বাণীতেই বাউচার-ক্যালিস-স্মিথরা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
পিটারসেনের ভবিষ্যদ্বাণীতেই বাউচার-ক্যালিস-স্মিথরা! পিটারসেনের ভবিষ্যদ্বাণীতেই বাউচার-ক্যালিস-স্মিথরা!-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ভরাডুবির পর দেশটিতে চলছে ব্যাপক রদবদল। এক কথায় পুরো কোচিং স্টাফেই পরিবর্তন আনা হয়েছে। তবে মজার ব্যাপার গত ৬ অক্টোবর এক টুইট পোস্টে নতুন নিয়োগ পাওয়া স্টাফদের নিয়ে এক ভবিষ্যদ্বাণী করেছিলেন দ.আফ্রিকারই বংশোদ্ভুত ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন।

পিটারসেন দক্ষিণ আফ্রিকার বিভিন্ন বয়সভিত্তিক লিগে খেলেও জাতীয় দলে সুযোগ না পাওয়ায় এক সময় ইংল্যান্ড পাড়ি দেন। পরে সেখানে হয়ে ওঠেন তারকা।

কিন্তু ইংল্যান্ডেও তার শেষটা ভালো হয়নি। পারফরম্যান্স থাকতেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়। তবে জন্মভূমির জন্য এখনও চিন্তা করেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার।  

নিজের পোস্টে পিটারসেন লিখেন, আমি ক্রিকেট সাউথ আফ্রিকার সমস্যা দূর করতে পারবো।

তিনি জ্যাক ফাউলকে বোর্ডের প্রধান নির্বাহী, গ্রায়েম স্মিথকে পরিচালক, মার্ক বাউচারকে হেড কোচ, মাখায়া এনটিনিকে ফাস্ট বোলিং কোচ, রবিন পিটারসেনকে স্পিন বোলিং কোচ ও জ্যাক ক্যালিসকে দলীয় পরামর্শক হিসেবে দেখতে চেয়েছিলেন।

মজার ব্যাপার তার ভবিষ্যদ্বাণীর এখন পর্যন্ত বেশিরভাগই মিলে গেছে। তার টুইটের পরের দিনই প্রধান নির্বাহী হিসেবে ফাউল নিয়োগ পান। ১১ ডিসেম্বর ভারপ্রাপ্ত হিসেবে দক্ষিণ আফ্রিকার প্রথম ক্রিকেট পরিচালকের দায়িত্ব পান দেশটির ইতিহাসের সফলতম অধিনায়ক স্মিথ।

১৪ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে দক্ষিণ আফ্রিকার হেড কোচের দায়িত্ব কাঁধে তুলে নিলেন মার্ক বাউচার। আর আজ জ্যাক ক্যালিসকে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে প্রোটিয়াদের ক্রিকেট বোর্ড। একই দিন অবশ্য ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়ো পেয়েছেন চার্ল লেঙ্গেভেল্ট। পিটারসেনের সঙ্গে এই একটি মতেরই অমিল পাওয়া গেছে এখন পর্যন্ত।

বাকি রইল রবিন পিটারসেনের নাম। দেখা যাক স্পিন বোলিং কোচিংয়ে কেভিন পিটারসেন তার মিতাকে পান কিনা?

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।