ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে দল পাবেন মুশফিকরা?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
আইপিএলে দল পাবেন মুশফিকরা? ছবি: বাংলানিউজ

আর কিছু পরেই কলকাতায় বসবে আইপিএলের নিলাম। যেখানে বাংলাদেশের পাঁচ ক্রিকেটারকে হাতুরির নিচে রাখা হতে পারে। দল পাওয়ার সম্ভাবনা বেশি মুশফিকুর রহিমের। বাংলাদেশ সময় বিকাল চারটায় শুরু হবে আইপিএলের নিলাম।

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিক। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য।

তবে, মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে আসে।

ভারতীয় মিডিয়ায় গুঞ্জন উঠেছে, শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স আগ্রহ দেখিয়েছে মুশফিককে নিয়ে। এছাড়া, কেউ কেউ বলছে সানরাইজার্স হায়দ্রাবাদের আগ্রহ আছে বাংলাদেশের এই উইকেটকিপার ব্যাটসম্যানকে নিয়ে।

সাকিবের সাবেক দল কলকাতা এবার ছেড়ে দিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে। তার জায়গায় একজন উইকেটকিপার ব্যাটসম্যান চাইছে নাইট রাইডার্সরা। কলকাতা নিজেদের চাহিদার কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার পেতে মুশফিকের জন্য লড়বে। নিলামের জন্য আরও ৩৫ কোটি ৬৫ লাখ রুপি খরচ করতে পারবে কলকাতা।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকেই দারুণ ব্যাট করেছেন মুশফিক। শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ, সবশেষ ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকের পারফর্ম চোখে পড়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর। আর চলমান বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে আছেন মুশি। নিজের সবশেষ ম্যাচে করেছেন ৯৬ রান। রাজশাহী রয়্যালসের বিপক্ষে তার ৫১ বলের ইনিংসে ছিল ৯টি চার আর ৪টি ছক্কার মার।

মুশফিকের মতো সাব্বির রহমান এবং সাইফউদ্দিনও নিবন্ধন করেননি। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটকিপার, মোস্তাফিজকে পেসার আর বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

মুশফিক-মাহমুদউল্লাহ দল পেয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। মাহমুদউল্লাহ চলতি বিপিএলে ব্যাট হাতে ভালো ছন্দে আছেন। মোস্তাফিজ নিজেকে হারিয়ে খুঁজছেন। সাইফউদ্দিন চোটের কারণে এই বিপিএলে খেলতে পারছেন না। তার পাশাপাশি সাব্বিরকে নিয়েও আগ্রহ কম। বিপিএলে খেললেও এখনও নিজের ছায়া হয়েই আছেন সাব্বির।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমআরপি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।