ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে অল্পতে থামিয়ে বিপদে শ্রীলঙ্কাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
পাকিস্তানকে অল্পতে থামিয়ে বিপদে শ্রীলঙ্কাও .

করাচি টেস্টের প্রথম দিন ছিল বোলারদের রাজত্ব। শুরুতে শ্রীলঙ্কার বোলারদের তোপে নিজেদের প্রথম ইনিংসে ১৯১ রানেই গুটিয়ে গেছে পাকিস্তান। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা লঙ্কান ব্যাটসম্যানদের অবস্থাও সুবিধাজনক নয়। ৬৪ রান তুলে দিন শেষ করার আগে ৩ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। কিন্তু সিদ্ধান্ত উল্টো বুমেরাং হয়ে আসে।

যার ফলে দলীয় ১০ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিক দল। এরপর ৫৫ রানের জুটি গড়ে ধাক্কাটা সাময়িকভাবে সামাল দেন আবিদ আলী ও বাবর আজম।

৩৮ রানের ইনিংস খেলে আবিদ আলী বিদায় নেওয়ার পর অবশ্য আসাদ শফিককে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়ান বাবর। এর মাঝে ফিফটির দেখাও পেয়ে যান তিনি। তবে ৬০ রানের ইনিংস খেলে তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। ১২৭ থেকে ১৯১ রানের মধ্যেই বিদায় নেন আরও ৬ ব্যাটসম্যান।

উইকেট পতনের মিছিলেও অবশ্য ফিফটি তুলে নিয়েছেন আসাদ শফিক। কিন্তু অপর প্রান্ত থেকে কোনো সহায়তা না পাওয়ায় বাড়তি চাপে একসময় বিদায় নিতে হয় তাকেও। বিদায়ের আগে ৬৩ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস উপহার দেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।  

বল হাতে শ্রীলঙ্কার লাহিরু কুমারা ও লাসিথ এমবালদেনিয়া সমান ৪টি করে উইকেট তুলে নিয়েছেন। বাকি দুই উইকেট ঝুলিতে পুরেছেন ভিশওয়া ফার্নান্দো।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানে ওপেনার ওশাদা ফার্নান্দোর উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ১১ রান যোগ হতেই অধিনায়ক দিমুথ করুনারত্নেও (২৫) বিদায় নেন। দিনের শেষ ভাগে কুশল মেন্ডিসও (১৩) বিদায় নেন। ৭ উইকেট হাতে রেখে প্রথম দিন শেষে ১২৭ রানে পিছিয়ে আছে শ্রীলঙ্কা।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ আব্বাস ২ উইকেট তুলে নিয়েছেন। বাকি উইকেট গেছে শাহিন শাহ আফ্রিদির ঝুলিতে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।