ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চান্ডিমাল ঝলক সামলে আলো ছড়ালেন আফ্রিদি-আব্বাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
চান্ডিমাল ঝলক সামলে আলো ছড়ালেন আফ্রিদি-আব্বাস .

পাকিস্তানকে অল্পতে থামিয়ে দিয়ে বিপদে পড়ে গিয়েছিল শ্রীলঙ্কাও। কিন্তু দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার ঘুরে দাঁড়ানোর গল্প লিখলেন দীনেশ চান্ডিমাল। তবে প্রথম দিনের মতো বোলারদের আধিপত্য ঠিকই বজায় থাকল। এদিন বল হাতে লঙ্কান ইনিংসকে পাহাড় ছুঁতে দেননি পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি।

করাচি টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ২৭১ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। জবাবে দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫৭ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

সফরকারীদের চেয়ে এখনও ২৩ রানে পিছিয়ে আছে স্বাগতিক দল।

৩ উইকেটে ৬৪ রানের প্রথম দিনের সংগ্রহ নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। আফ্রিদি আর আব্বাসের তোপে ৮০ রানের মধ্যেই দলটির আরও দুই ব্যাটসম্যান ড্রেসিং রুমের পথ ধরেন। তবে এখান থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেন চান্ডিমাল ও ধনঞ্জয়া ডি সিলভা।  

দলীয় ১৪৭ রানে আফ্রিদির শিকার হওয়ার আগে ধনঞ্জয়ার ব্যাট থেকে আসে ৩২ রানের ইনিংস। এরপর ২১ রানের ছোট ইনিংস খেলে নিরোশান ডিকভেলাও বিদায় নিলে ফের বিপাকে পড়ে যায় শ্রীলঙ্কা। তবে এরপর কুশল পেরেরা ও চান্ডিমালের ইনিংসে বড় সংগ্রহের পথে এগুতে থাকে করুনারত্নেবাহিনী।

দলকে ২৩৫ রানে রেখে বিদায় নেন চান্ডিমাল। এর আগে তার ব্যাট থেকে আসে ৭৪ রানের ঝলমলে এক ইনিংস। এদিকে পেরেরাও বেশিক্ষণ টিকতে পারেননি। আফ্রিদির বলে লেগ বিফোরের শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৮ রানের ইনিংস।  

বল হাতে ৭৭ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন পাকিস্তানের পেসার আফ্রিদি। ৪ উইকেট গেছে আব্বাসের ঝুলিতে। বাকি উইকেট হারিস সোহেলের।

এদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছে পাকিস্তান। দুই ওপেনারই বেশ সাবলীল ব্যাটিং করেছেন। আলোক স্বল্পতার কারণে আগেভাগেই খেলা শেষ হওয়ার আগে শান মাসুদ অপরাজিত থাকেন ২১ রান নিয়ে। আর ৩২ রান নিয়ে অপরাজিত আছেন আবিদ আলী।

এর আগে টেস্টের প্রথম দিনে লঙ্কান বোলারদের তোপে নিজেদের প্রথম ইনিংসে ১৯১ রানেই গুটিয়ে যায় পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।