ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার পাকিস্তানির সেঞ্চুরি, শ্রীলঙ্কা পেল রেকর্ড লক্ষ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
চার পাকিস্তানির সেঞ্চুরি, শ্রীলঙ্কা পেল রেকর্ড লক্ষ্য ছবি:সংগৃহীত

রান তোলার নেশায় মেতেছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। আগের দিন দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলী করেছেন সেঞ্চুরি। আর করাচি টেস্টের চতুর্থ দিন তিন অঙ্কের ম্যাজিক ফিগারে জায়গা করে নিলেন পরের দুই ব্যাটসম্যান আজহার আলী ও বাবর আজম। আর এতেই নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩ উইকেট হারিয়ে ৫৫৫ রানের পাহাড় গড়ে পাকিস্তান। যেখানে জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে রেকর্ড ৪৭৬ রান।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ব্যাটসম্যারা রুদ্রমূর্তি ধারণ করেন। রোববার (২২ ডিসেম্বর) অধিনায়ক আজহার ৫৭ ও বাবর ২২ রানে মাঠে নামেন।

তবে ইনিংস লম্বা করে সেঞ্চুরি করতে ভুল করেননি কেউই। টেস্ট ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি করা আজহার লাসিথ এমবুলদেনিয়ার বলে আউট হওয়ার আগে ১১৮ রান করেন। ১৫৭ বলের ইনিংসে তিনি ১৩টি চার মেরেছেন।

আজহারের বিদায়ের পর সেঞ্চুরির দেখা পান বাবরও। এটি তার সাদা পোশাকে চতুর্থ সেঞ্চুরি। তিনি ১৩১ বলে ৭টি চার ও একটি ছক্কায় বরাবর ১০০ রানে অপরাজিত থাকেন। এর আগে তিনি তৃতীয় উইকেট জুটিতে আজহারের সঙ্গে ১৪৮ রানের পার্টনারশিপ গড়েন। বাবরের সঙ্গে ২১ রানে থাকা মোহাম্মদ রিজওয়ানও অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

অথচ এই টেস্টের প্রথম দুদিনের লাগম কিন্তু শ্রীলঙ্কার হাতেই ছিল। যেখানে পাকিস্তান প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে অলআউট হয়। আর লঙ্কানরা জবাবে নেমে ২৭১ রানে থেমেছিল। তবে স্বাগতিকদের দাপটে এখন সফরকারী দলটি হারের পথেই ঝুঁকছে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।