ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ার দাবানল: চ্যারিটি ম্যাচের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
অস্ট্রেলিয়ার দাবানল: চ্যারিটি ম্যাচের স্কোয়াড ঘোষণা দুই দলের নেতৃত্বে থাকছেন রিকি পন্টিং ও শেন ওয়ার্ন।

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ দাবালের পুড়ছে অস্ট্রেলিয়া। ইতোমধ্যে দেশটির প্রায় ১০০ কোটির বেশি প্রাণীর মৃত্যুর খবর নাড়িয়ে দিয়েছে পুরো বিশ্বকে। বেশ কয়েকজন মানুষেরও প্রাণহানি ঘটেছে। আর এই দাবানলে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করছে সংস্থাটি।

ইতোমধ্যে ম্যাচের জন্য ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে সিএ। যেখানে দুই দলের নেতৃত্বে থাকছেন রিকি পন্টিং ও শেন ওয়ার্ন।

আর কোচ হিসেবে শচীন টেন্ডুলকারের সঙ্গে থাকবেন কোর্টনি ওয়ালশ। ম্যাচটিতে দেশটির নারী ক্রিকেটার হোলি ফারলিং ও অস্ট্রেলিয়ান রুলস ফুটবলের কিংবদন্তি নিক রিভোল্ডও নিজেদের নিশ্চিত করেছেন।

আগামী ৮ ফেব্রুয়ারি ঐতিহ্যবাহী সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে বিদেশি ক্রিকেটারদের মধ্যে ব্রায়ান লারার সঙ্গে ওয়াসিম আকরাম ও যুবরাজ সিং রয়েছেন। এছাড়া অজিদের মধ্যে অ্যাডাম গিলক্রিস, ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, ম্যাথিউ হেইডেন, মাইকেল ক্লার্করাও জায়গা করে নিয়েছেন।

১০ ওভারের এ ম্যাচে ৫ ওভার পর্যন্ত পাওয়ার প্লে থাকাবে। তবে বোলারদের জন্য কোনো নির্ধারিত কোটা থাকবে না। ফিল্ডাররা বদলি হিসেবে খেলতে পারেন। এমনকি অধিনায়করা ইনিংস চলাকালে বদলি ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবেন।

এদিকে এই ম্যাচে স্টিভ ওয়াহ, দেশটির সাবেক নারী ক্রিকেটার মেল জোন্স নন ও সাবেক রাগবি খেলোয়াড় অ্যান্ড্রু জনস নন প্লেইং ক্যাপাসিটি হিসেবে থাকবেন। এই ম্যাচ থেকে প্রাপ্ত আয় অস্ট্রেলিয়ান রেড ক্রস ডিজাস্টার রিলিফ ও রিকভারি ফান্ডে দেওয়া হবে।

চ্যারিটি ম্যাচের পুরো স্কোয়াড:
শেন ওয়ার্ন (অধিনায়ক), রিকি পন্টিং (অধিনায়ক), অ্যাডাম গিলক্রিস্ট, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, অ্যান্ড্রু সাইমন্ডস, ব্র্যাড ফিটলার, ব্র্যাড হ্যাডিন, ব্রেট লি, ব্রায়ান লারা, ড্যান ক্রিশ্চিয়ান, নিক রিভোল্ড, এলিস ভিলানি, গ্রেস হ্যারিস, হোলি ফারলিং, জাস্টিন ল্যাঙ্গার, লুক হজ, ম্যাথিউ হেইডেন, মাইকেল ক্লার্ক, মাইক হাসি, ফোবি লিচফিল্ড, শেন ওয়াটসন, যুবরাজ সিং।

কোচ:
শচীন টেন্ডুলকার, কোর্টনি ওয়ালশ

নন প্লেইং ক্যাপাসিটি:
স্টিভ ওয়াহ, মেল জোন্স, অ্যান্ড্রু জনস

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।