ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

তামিমের ডাবল সেঞ্চুরির পর মুমিনুলের সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
তামিমের ডাবল সেঞ্চুরির পর মুমিনুলের সেঞ্চুরি ফাইল ফটো

পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতেই রানের দেখা পেয়েছিলেন তামিম ইকবাল। সিরিজে দলের সবচেয়ে সফল ব্যাটসম্যানও ছিলেন এই ওপেনার। কিন্তু তার ব্যাটিং ছিল অচেনা। এবার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজের চেনা রূপে ফিরেছেন তিনি।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিএলের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম ইকবাল। ২৮১ বল খেলে ডাবল সেঞ্চুরি তুলে নেন তামিম।

অন্যদিকে তার সঙ্গী মুমিনুল হকও তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১৮১ বল খেলে সেঞ্চুরি করেছেন মুমিনুল। এই দুজনের ব্যাটে ভর করে এরইমধ্যে ৯ উইকেট হাতে রেখে মধ্যাঞ্চলের বিপক্ষে বড় রানের লিডের দিকে এগোচ্ছে পূর্বাঞ্চল।

প্রথম দিন নিজেদের প্রথম ইনিংসে ২১৩ রানেই গুটিয়ে গিয়েছিল মধ্যাঞ্চল। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেছিলেন সাইফ হাসান। কিন্তু এই রান করতে ৫ ঘণ্টার বেশি সময়ে ২১৪ বল খেলে চমকে দিয়েছিলেন মধ্যাঞ্চলের ওপেনার। তবে বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে শেষ হাসি হেসেছিলেন পূর্বাঞ্চলের স্পিনার তাইজুল ইসলাম।

জবাবে স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই প্রথমদিনের খেলা শেষ করে পূর্বাঞ্চল। দ্বিতীয় দিনের খেলার শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকেন ওপেনার তামিম। পিনাক ঘোষের সঙ্গে তার ওপেনিং জুটিতে আসে ৬২ রান। এরপর মুমিনুল উইকেটে আসলে তামিমের ব্যাট আরও আগ্রাসী হয়ে ওঠে।

মধ্যাহ্ন বিরতির পর তামিম তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৬তম সেঞ্চুরি। তবে এখানেই থেমে থাকেননি তামিম। ব্যাট চালিয়ে ১৬তম সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন জাতীয় দলের এই ওপেনার। ২৮১ বলে ২৯টি চারে সাজানো ছিলো তামিমের এই ডাবল সেঞ্চুরি।

তামিমের ডাবল সেঞ্চুরির পরপরই প্রথম শ্রেনির ক্রিকেটে ২১তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। এই সেঞ্চুরি করার পথে মুমিনুল ১১টি চার মারেন।

এই দুই জনের ব্যাটে ভর করেই প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের বিপক্ষে বড় লিডের পথে এগোচ্ছে পূর্বাঞ্চল। এই প্রতিবেদন রেখা পর্যন্ত প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান। লিড দড়িয়েছে ১৩৬।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।