ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ক্রিকেট

যেকোনো পরিবেশে ভালো খেলার মতো ক্রিকেটার তৈরি করতে চান র‍্যাডফোর্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
যেকোনো পরিবেশে ভালো খেলার মতো ক্রিকেটার তৈরি করতে চান র‍্যাডফোর্ড ছবি: শোয়েব মিথুন

হাই-পারফরম্যান্স (এইচপি) দলের নতুন কোচ টবি র‍্যাডফোর্ড দেশে এসেছন বিসিবি প্রেসিডেন্টস কাপ চলাকালীন। এসেই নাজমুল একাদশের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

 

টুর্নামেন্ট শেষে এইচপি দলের দায়িত্ব বুঝে নেন তিনি। গত ২০ অক্টোবর থেকে মিরপুরে শুরু হয় এইচপি দলের অনুশীলন। নতুন কোচ র‍্যাডফোর্ড জানিয়েছেন, তার প্রধান চ্যালেঞ্জ এখন দলের জন্য ভালো ক্রিকেটার তৈরি করা।

ছবি: শোয়েব মিথুন

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মিরপুরে তৃতীয় দিনের মতো এইচপি দলের অনুশীলন শেষে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন, এইচপি দলের নতুন কোচ। তিনি এইচপি দলের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া সুযোগ সুবিধা দেখে বেশ মুগ্ধ হয়েছেন।   

র‍্যাডফোর্ড বলেন, 'এখানে কাজ বেশ উপভোগ করছি আমি। হাই পারফম্যান্স সেন্টারের গুণগত সুযোগ সুবিধা দেখে বেশ মুগ্ধ হয়েছি। আমাদের একটা সুন্দর লেকচার রুম আছে, একটা বড় ইনডোর স্কুল আছে, পেছনে বেশ ভালো পিচ রয়েছে। আউটডোরেও অনুশীলনের জন্য নেট রয়েছে। নতুন ভালো প্রতিভাবান ক্রিকেটার তৈরির জন্য এই পরিবেশ প্রয়োজন। আমার এখন মূল চ্যালেঞ্জ হলো আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করার জন্য দ্রুত ভাল ক্রিকেটার বের করে নিয়ে আসা, যারা যে কোনো পরিবেশে ভালো পারফর্ম করতে পারবে। '

ছবি: শোয়েব মিথুন

এইচপি দলের নতুন কোচ মনে করেন, এইচপি দলে অনেক ভালো মানের ক্রিকেটার রয়েছে, তাদের সঠিক পথ দেখাতে হবে। দেশের কন্ডিশন সবার চেনা থাকে, তাই বাইরের পরিবেশে ভালো করাটাই এখন মূল চিন্তার জায়গা। সেজন্য ক্রিকেটারদের সেরকম পরিবেশে খেলানো অভ্যাস করাতে হবে।

ছবি: শোয়েব মিথুন

তিনি বলেন, 'আপনি যদি অস্ট্রেলিয়া যান আপনাকে পার্থের মতো ফাস্ট উইকেটে মিচেল স্টার্কের গতির মুখোমুখি হতে হবে, ইংল্যান্ডে গেলে জিমি অ্যান্ডারসনের গতিময় সুইংয়ের মুখোমুখি হতে হবে। তাই সেখার ভালো খেলার উপায় হতে পারে ক্রিকেটারদের এই রকম পরিবেশে এ সব ধরনের পেসারদের মুখোমুখি হওয়ার অভ্যাস করানো, অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দিতে হবে। এরপর আন্তর্জাতিক ক্রিকেট খেললে ক্রিকেটাররা বেশ ভালোভাবেই এটার সঙ্গে মানিয়ে নিতে পারবে। '  

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘন্টা, অক্টোবর ২৯, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।