ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবের কাছে সেরা মুহূর্ত হবে বাংলাদেশের বিশ্বকাপ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
সাকিবের কাছে সেরা মুহূর্ত হবে বাংলাদেশের বিশ্বকাপ জয় সাকিব আল হাসান

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেক বড় বড় অর্জনের সাক্ষী হয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশকে অনেক সেরা মুহূর্ত উপহার দিয়েছেন তিনি।

 

ব্যক্তিগত অর্জনের পাল্লাটাও কম নয়। ক্যারিয়ারের সেরা মুহূর্তের কোনো অভাব নেই তার। তবে বিশ্বসেরা এই অলরাউন্ডার মনে করেন, তার ক্যারিয়ারের সেরা মুহূর্ত এখনও অর্জন করতে পারেননি। বিশ্বকাপ জিতলেই সেই স্বপ্ন পূরণ হবে মনে করেন তিনি।  

নিজের ইউটিউব চ্যানেলে ভক্ত ও সাংবাদিকদের পাঠানো এক প্রশ্ন উত্তর পর্বে এ কথা জানান সাকিব। তবে এখন পর্যন্ত অর্জিত সেরা মূহূর্তের মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয় আর গেল বিশ্বকাপে নিজের  পারফর্ম্যান্সকে সেরা মনে করেন ৩৩ বছর বয়সী তারকা।  

সাকিব বলেন, 'সেরা মুহূর্ত এখনও আসেনি। সেরা মুহূর্ত হবে বাংলাদেশের হয়ে কোনো বিশ্বকাপ জয়, সেটা ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি। এ পর্যন্ত যদি মনে করি, সেরাগুলোর একটি হলো অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট ম্যাচ জয় ও এবারের বিশ্বকাপে আমার পারফরম্যান্স, ব্যক্তিগত দিক থেকে। '

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয়ে সাকিব প্রথম ইনিংসে ৮৪ রান করার পাশাপাশি ম্যাচে ১০ উইকেট নিয়েছিলেন। আর বিশ্বকাপে ব্যাট হাতে ৮৬ গড়ে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে ১১ উইকেট নিয়েছিলেন । যা ছিল বিশ্বকাপ ইতিহাসে সেরা অলরাউন্ড পারফর্ম্যান্স।  

বিশ্বকাপ ভাবনার কথা বলতে গিয়ে সাকিব বলেন, 'টি-টোয়েন্টিতে আমি জানি না আমরা কতটা এগিয়েছি। তবে এই সংস্করণের একটা সৌন্দর্য্য হলো,  কেউ ফেবারিট নয়, যে কোনোদিন যে কোনো দল যে কাউকে হারাতে পারে। ওইটা আমাদের একটা ভরসা। যেহেতু আমরা এখন নিয়মিত টি-টোয়েন্টি খেলছি, ২০১৫-১৬ থেকে, অনেক ভালো একটা দল আমরা, অনেক বুঝতে পারি কিভাবে খেলা উচিত, সেটা আমাদের সাহায্য করবে আরেকটু ভালো খেলার জন্য। ২০২৩ বিশ্বকাপ এখনও বেশ দূরে। করোনাভাইরাসের কারণে সেভাবে খেলাও হয়নি। আমার মনে হয় না, এটা নিয়ে কেউ ভাবতে পেরেছে। হয়ত এক-দেড় বছর আগে থেকে ওটা নিয়ে ভাবনা শুরু হবে। '

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।