ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ক্রিকেটাররা এখন ফিটনেস নিয়ে সচেতন: নাফিস 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
ক্রিকেটাররা এখন ফিটনেস নিয়ে সচেতন: নাফিস 

করোনা ভাইরাসের কারণে দেশের সব ধরনের ক্রিকেট প্রায় সাত মাসের বেশি সময় ধরে বন্ধ ছিল। তাই বাধ্য হয়েই ক্রিকেটারদের মাঠের বাইরে থাকতে হয়েছে।

তবে সবকিছু পেছনে ফেলে ক্রিকেটাররার আবারও মাঠে ফিরেছেন।

জাতীয় পর্যায়ের মধ্যে থাকা ক্রিকেটাররা অনুশীলনে ফিরলেও এর বাইরে থাকাদের এখন ভালোভাবে মাঠে ফেরা হয়নি। তবে তাদের মাঠে ফেরার জন্য নেওয়া হচ্ছে ফিটনেস টেস্ট। আর টেস্টে বেশিরভাগ ক্রিকেটাররাই পাশ করেছেন। দেশের অভিজ্ঞ ক্রিকেটার শাহরিয়ার নাফিস ফিটনেস সচেতনতাকে ইতিবাচক হিসেবে দেখছেন।

সোমবার (০৯ নভেম্বর) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ উপলক্ষে মিরপুরে শুরু হওয়া ক্রিকেটারদের ফিটনেস টেস্ট শেষে সাংবাদিকদের একথা জানিয়েছে শাহরিয়ার নাফিস। তিনি জানান এতদিন ক্রিকেট থেকে দূরে থাকার পরও ফিটনেস টেস্টে পাশ করাটাই প্রমাণ করে দেয় যে ঘরোয়া ক্রিকেটে খেলা ক্রিকেটাররাও এখন নিজেদের ফিটনেস নিয়ে অনেক বেশি সচেতন। শাহরিয়ার নাফিস নিজেও ফিটনেস টেস্টে পাস করেছেন।

নাফিস বলেন, 'সবচেয়ে আশাব্যঞ্জক ব্যাপার হলো যে আমি সেকেন্ড রাউন্ডে ছিলাম, ফার্স্ট রাউন্ডে ৭ জন ছিল, পরের রাউন্ডে ৭ জন। ১৮ জনের মধ্যে মাত্র ১ জন ১১ রিচ কতে পারে নাই। আর সবাই  ১১ সহজেই রিচ করেতে পেরেছে। এটা দিয়ে একটা জিনিস প্রমাণ হয়, বাংলাদেশের যারা ন্যাশনাল টিমের বাইরে আছেন, ডমেস্টিক ক্রিকেট খেলছেন, তারা এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন, ফিটনেস নিয়ে, স্কিল নিয়ে। '

তিনি আরও বলেন, 'আমাদের একটু দুর্বলতা রয়েছে। আমরা কিন্তু যখন থেকেই ১১ বেঞ্চ মার্ক সেট করে দিয়েছে তখন থেকেই কিন্তু অনকে সচেতন হয়েছি এবং আজকের ফিটনেস টেস্টে দেখা যাচ্ছে যে অলমোস্ট ৯০-৯৫% প্লেয়ার হয়তো পাশ করে যাবে। সো এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য পজেটিভ। '

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।