ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশের ক্রিকেটাররা আমার দেখা অন্যতম সেরা পরিশ্রমী: নিক লি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
বাংলাদেশের ক্রিকেটাররা আমার দেখা অন্যতম সেরা পরিশ্রমী: নিক লি

করোনার দীর্ঘ বিরতির পর গত ১৯ জুলাই থেকে জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেন। এরপর ধীরে ধীরে জাতীয় পর্যায়ের অন্যান্য ক্রিকেটাররাও অনুশীলনে যোগ দেন।

তাই তাদের ফিটনেসের অবস্থা দেখে সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান ফিটনেস ট্রেনার নিক লি।

সোমবার (০৯ নভেম্বর) মিরপুরে সাংবাদিকদের একথা জানিয়েছেন নিক লি। তিনি ক্রিকেটারদের মানসিকতা এবং ফিটনেসের বেশ প্রশংসা করেন। লকডাউনের মধ্যে ক্রিকেটাররা যেভাবে তার নির্দেশনা অনুযায়ী ফিটনেস নিয়ে কাজ করেছেন তাতেই তিনি খুশি। যার কারণেই ক্রিকেটারার দ্রুত ম্যাচ ফিটনেস ফিরে পেয়েছেন। তিনি মনে করেন পেশাদার পর্যায়ে তার দেখা পরিশ্রমী দলগুলোর মধ্যে অন্যতম সেরা ক্রিকেটার তারা।

নিক লি বলেন, 'জাতীয় দল এবং এইচপি দলের খেলোয়াড়দের মানসিকতা এবং ফিটনেস দেখে আমি খুবই সন্তুষ্ট। করোনা ভাইরাসের কারণে যখন লকডাউন শুরু হয় তখন আমরা চেষ্টা করেছি খুঁজে বের করার, কার কাছে কী ধরনের সরঞ্জাম ছিল, কে, কিরকম সুযোগ-সুবিধা পাচ্ছে ফিটনেস নিয়ে কাজ করার। বিসিবি খেলোয়াড়দের কাছে সরঞ্জাম পাঠিয়েছে ফিটনেস নিয়ে কাজ করবার জন্য। নির্বাচকদের দেয়া তালিকা অনুযায়ী প্লেয়ার পুলের মধ্যে থাকা সব খেলোয়াড়কে আমরা ব্যক্তিগত পরিকল্পনা দিয়েছিলাম যা তারা বাসায় মেনে চলতে পারবে। পাচ-ছয় মাস পর ট্রেনিং আয়োজনের সময় আমি খুবই খুশি ছিলাম, যেভাবে প্লেয়াররা ফিরে এসেছিলো। তারা সবাই লকডাউনে তাদের শারীরিক অনুশীলন চালিয়ে গিয়েছিল। '

তিনি আরও বলেন, 'মাত্র ছয় মাস হয়েছে আমি এখানে এসেছি। কিন্তু তাদের প্রচেষ্টা দেখে আমি বলতে পারি যে তারা শারীরিকভাবে ফিট হওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। পেশাদার পর্যায়ে আমার দেখা পরিশ্রমী দলগুলোর মধ্যে তারা অন্যতম। তাদের মনোভাব খুবই ভালো। তারা বিভিন্ন কিছু করার জন্য প্রশ্ন করে, তারা উন্নতি করতে চায়। আমি জানি না আগে এটি কী রকম ছিল, কারণ আমি এখানে ছিলাম না। কিন্তু আমি যা দেখেছি, সে অনুযায়ী ক্রিকেটাররা তাদের শারীরিক ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে। '

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।