ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

প্রথম টেস্ট শেষেই দেশে ফিরবেন কোহলি, দলে ফিরলেন রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
প্রথম টেস্ট শেষেই দেশে ফিরবেন কোহলি, দলে ফিরলেন রোহিত

অ্যাডিলেডে অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার দিবা-রাত্রির প্রথম টেস্ট শেষেই দেশে ফিরবেন বিরাট কোহলি। সন্তান-সম্ভবা স্ত্রীর আনুশকা শর্মার পাশে থাকতে বিসিসিআইয়ের কাছে ছুটির আবেদন করেছিলেন কোহলি।

আর পিতৃত্বকালীন এই ছুটি মঞ্জুর করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এই সিরিজের সূচি এখনও প্রকাশ না করা হলেও অ্যাডিলেড টেস্ট শুরু হতে পারে ১৭ ডিসেম্বর।

এর ফলে বোর্ডার-গাভাস্কার চার ম্যাচ সিরিজের এই টেস্টের পরের তিনটিতে যথাক্রমে মেলবোর্ন, সিডনি ও ব্রিসবেনে ভারত পাচ্ছে না তাদের নিয়মিত অধিনায়ক তথা দেশের সেরা ব্যাটসম্যানকে।

এর আগে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে নেতৃত্বে অভিজ্ঞতা থাকা বর্তমানে সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে পরের তিন টেস্টে অধিনায়ক হিসেবে থাকতে পারেন।

এদিকে আইপিএলে চোটে পড়া রোহিত শর্মাকে প্রথমে এই সফরেই নেওয়া হয়নি। তবে এখন টেস্ট দলে ফিরলেন তারকা ওপেনার। তবে সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক নিজ দলের হয়ে আইপিএলে চারটি ম্যাচ খেলতে পারেননি।

এক বিবৃতিতে বিসিসিআই জানায়, ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে পড়া পেসার ইশান্ত শর্মাকে এই সিরিজে নেওয়া হয়নি। তবে তিনি বর্তমানে পুনর্বাসনে রয়েছেন। আর নিজেকে ফিট প্রমাণ করতে পারলেই তিনি স্কোয়াডে সুযোগ পাবেন।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া লেগ স্পিনার বরুণ চক্রবর্তী ছিটকে পড়েছেন কাঁধের চোটে। তার জায়গায় টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা পেসার টি নটরাজন। টুর্নামেন্ট জুড়ে ৮.২ ইকোনোমিতে দারুণ বল করে ১৬ উইকেট নিয়ে নজর কেড়েছেন তিনি।

টি-টোয়েন্টি দলে থাকা কিপার-ব্যাটসম্যান সাঞ্জু স্যামসনকে ওয়ানডে দলেও যোগ করা হয়েছে। এদিকে টেস্ট দলের কিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে নিয়ে জেগেছে শঙ্কা। আইপিএলে খেলার সময় গত মঙ্গলবার উভয় হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি।

ভারত দলের এবারের অজি সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর চার ম্যাচের টেস্ট খেলবে ভারত। সিরিজের আনুষ্ঠানিক সূচি অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। প্রস্তাবিত সূচিতে আগামী ২৭ নভেম্বর সিডনিতে ওয়ানডে দিয়ে শুরু হওয়ার কথা সিরিজ।

ভারত টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও কিপার) শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সাঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদিপ সাইনি, দিপক চাহার, থাঙ্গারাসু নটরাজন।

ভারত ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও কিপার), শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদিপ সাইনি, শার্দুল ঠাকুর, সাঞ্জু স্যামসন।

ভারত টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুবমান গিল, ঋদ্ধিমান সাহা, রিশাব পান্ত, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদিপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।