ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশের কাছে অজিদের সিরিজ হারে চিন্তিত নন গিলক্রিস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ৮, ২০২১
বাংলাদেশের কাছে অজিদের সিরিজ হারে চিন্তিত নন গিলক্রিস্ট অ্যাডাম গিলক্রিস্ট/সংগৃহীত ছবি

প্রথমবারের মতো বাংলাদেশ দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসে সিরিজ হেরে বসেছে অস্ট্রেলিয়া। তবে এই হার নিয়ে চিন্তিত নন কিংবদন্তি অজি উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট।

এবারের সফরে অজিদের সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল আর অ্যারন ফিঞ্চরা আসেননি। তবে সফরকারীদের বোলিং আক্রমণ শক্তিশালী। প্রথম ৩ ম্যাচেই তাদের বোলিংয়ের শক্তিমত্তা বোঝা গেছে। গতকাল শনিবার চতুর্থ ম্যাচে তো ৩ উইকেটে জিতেও গেছে অস্ট্রেলিয়া। এই সিরিজে এটাই তাদের প্রথম জয়।  

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে বাংলাদেশের মাটিতে এই ব্যর্থতা নিয়ে খুব বেশি চিন্তিত নন গিলক্রিস্ট। তার মতে, বিশ্বকাপের আগে দলের সেরা তারকারা ফিরে আসবেন। তিনি বলেন, 'আমি মনে করি না বাংলাদেশে সিরিজ হার নিয়ে চিন্তিত হওয়ার খুব একটা কারণ আছে। বিশ্বকাপের আগে এই দলে ফিঞ্চ, ওয়ার্নার, স্মিথরা ফিরবে। মারনাস লাবুশেন কিংবা মার্কাস স্টয়নিসদেরও যদি যোগ করা হয়, তাহলে ব্যাটিংয়ের চেহারাটা বদলে যাবে। '

তবে গিলক্রিস্ট স্বীকার করেছেন যে, স্পিনের বিরুদ্ধে অজি ব্যাটসম্যানরা স্বচ্ছন্দ নয়। পাশাপাশি স্লো বলেও তারা খেলতে পারে না। এটা থেকে বেরিয়ে আসতে না পারলে দলকে সামনে ভালোই সমস্যায় পড়তে হতে পারে বলে মনে করেন এই সাবেক অজি বাঁহাতি ওপেনার। তিনি বলেন, 'এটা তো লুকোচুরির কোনো বিষয় নয়। অস্ট্রেলিয়া দল স্পিনের বিপক্ষে কিংবা একটু ধীরগতির বোলিংয়ের বিপক্ষে সব সময়ই একটু বিপাকে পড়ে। উপমহাদেশে খেলতে গেলে এটাই অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। '

পাঁচ ম্যাচ সিরিজে এখন ৩-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল সোমবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।