ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ড দ্বিতীয় সারির স্কোয়াড দেওয়ায় অবাক ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
নিউজিল্যান্ড দ্বিতীয় সারির স্কোয়াড দেওয়ায় অবাক ডমিঙ্গো

অস্ট্রেলিয়ার এবার বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। অজিদের মূল দলের প্রায় অর্ধেক ক্রিকেটার বাংলাদেশ সফরে আসেননি।

একই কাজ করেছে কিউইরাও। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) প্রাধান্য দিয়ে এ সফরে থাকছেন না নিউজিল্যান্ডের মূল দলের কোনো ক্রিকেটার। কিউইদের এমন স্কোয়াড দেখে বিস্মিত টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।  

মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও দল ঘোষণা করেছিল কিউইরা। কিন্তু বিশ্বকাপ স্কোয়াডে মূল দলের ক্রিকেটাররা থাকলেও বাংলাদেশ ও পাকিস্তান সফরে থাকছেন না কোনো তারকা ক্রিকেটার।  

এ ব্যাপারে ডমিঙ্গো বলেন, ‘নিউজিল্যান্ডের স্কোয়াড দেখে আমি অবাক হয়েছি। তবে নিউজিল্যান্ডে এখন প্রচুর ভালো ক্রিকেটার রয়েছে। তাদের অনেক ক্রিকেটার আইপিএলে খেলে। তারা কোন ক্রিকেটারকে বাংলাদেশে পাঠাচ্ছে এটা দেখে আমি অবাক নই। অবাক লাগছে এটা দেখে যে বাংলাদেশে যারা খেলবে তাদের কেউ বিশ্বকাপে খেলবে না। এখানকার কন্ডিশন বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভালো হতো। ’

কিউইদের এমন দল থেকে বিস্মিত হলেও আসন্ন সিরিজ জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ডোমিঙ্গো। তিনি বলেন, ‘আমরা দেশের মাটিতে ভালো খেলছি। আমরা অনুভব করি নিউজিল্যান্ডকে হারাতে পারব। তবে নিশ্চিত করতে হবে আমরা যেন ভালো ক্রিকেট খেলি। এসব সিরিজ থেকে যেকোনো প্রতিপক্ষকে হারানোর আত্মবিশ্বাস নেওয়ার আছে। ক্রিকেটে আত্মবিশ্বাস খুবই জরুরী। জানি টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের এখনও অনেক বিভাগে উন্নতি করার আছে। ’

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে ১ সেপ্টেম্বর মাঠে নামবে কিউইরা। এরপর একই ভেন্যুতে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর সিরিজের বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল:
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগালাইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ডেরিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, ইশ সোধি, অ্যাডাম মিলনে (১৬তম সদস্য)।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।