ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

কোহলিকে ‘ওভাররেটেড ক্রিকেটার’ বলছেন ভারতীয় সমর্থকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
কোহলিকে ‘ওভাররেটেড ক্রিকেটার’ বলছেন ভারতীয় সমর্থকরা বিরাট কোহলি/সংগৃহীত ছবি

বর্তমান সময়ের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু তার নিজ দেশের সমর্থকরাই কিনা তাকে তকমা দিচ্ছেন ‘ওভাররেটেড ক্রিকেট’ হিসেবে!

একসময় দুর্দান্ত ফর্মে থাকা এ ব্যাটসম্যান আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে থাকলেও এখন অবস্থান করছেন পাঁচে।

গত টেস্ট সিরিজগুলোতে উল্লেখযোগ্য কোনো রান আসেনি তার ব্যাট থেকে। কোহলি এ ফরম্যাটে শেষ শতকের দেখা পেয়েছিলেন ২০১৯ সালে। বরাবরের মতো লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট ম্যাচেও ফর্মহীনতায় ভূগছেন তিনি। যেখানে তেমন ভালো ফর্মে না থাকা ব্যাটসম্যান কে এল রাহুল শতকের দেখা পান এবং রোহিত শর্মা খেলেন ৮৩ রানে দুর্দান্ত এক ইনিংস, সেখানে কোহলির ব্যাট থেকে এসেছে মাত্র ৪২ রান। এর আগে সিরিজের প্রথম টেস্টটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ার আগে একবার ব্যাট হাতে নেমে প্রথম বলেই আউট হন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে তার এমন ফর্মহীনতায় সমর্থকদের তোপের মুখে পড়েছেন কোহলি। দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংসে ইংলিশ পেসার অলি রবিনসনের শিকার হয়ে ৪২ রানেই সাঝঘরে ফিরেন এ ব্যাটসম্যান। এরপরেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় সমর্থকরা তাকে ‘ওভাররেটেড ক্রিকেটার’ হিসেবে উল্লেখ করে ফর্মহীনতার ব্যাপারে প্রশ্ন তুলতে শুরু করেন। কিছু সমর্থক দল থেকে কোহলিকে বাদ দেয়ার দাবিও জানান। কেউ কেউ কটাক্ষ করে কোহলির রেকর্ড ৭১তম সেঞ্চুরি দেখতে সারাজীবন অপেক্ষায় থাকতে হবে বলে কটাক্ষও করেন। মোটকথা, ভারতীয় সমর্থকরা কোহলির এমন ফর্মহীনতায় খুবই হতাশ।

ভারতীয় সমর্থকরা সমালোচনা করলেও কোহলিপ্রেমীরা ঠিক তার উল্টো দিকে যাচ্ছেন। তারা দাবি করছেন, দুর্দান্ত ফর্ম ও ব্যাটিং সফলতা তাকে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন বানিয়েছে। এদিকে সাবেক কয়েকজন ক্রিকেটার সমর্থকদের এমন সমালোচনায় হতাশা ব্যক্ত করে বলেছেন, কোহলির এখনও অনেক দূর যাওয়ার বাকি। তিনি অনেক ভালো কিছু করবেন।

সাবেক ভারতীয় ব্যাটসম্যান অজয় শর্মা বলেন, “বিরাট কোহলির ফর্ম সম্পর্কে কোনো সন্দেহ নাই। দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের হয়ে অসাধারণ খেলছেন তিনি। খুব শিগগিরই তার ফর্ম ফিরে আসবে। আমি মনে করি যারা কোহলিকে ‘ওভাররেটেড ক্রিকেটার’ আখ্যা দিয়েছে, ক্রিকেট সম্পর্কে তাদের কোনো ধারণাই নেই। ”

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।