ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

‘তালেবান’ ক্রিকেট দল অংশ নিল ভারতীয় টুর্নামেন্টে!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
‘তালেবান’ ক্রিকেট দল অংশ নিল ভারতীয় টুর্নামেন্টে!

সম্প্রতি আফগানিস্তানের দখল তালেবানের হাতে যাওয়ায় পর শঙ্কায় রয়েছে দেশটির ক্রিকেট। তালেবান থেকে আরোপকৃত শর্তের কারণে সোমবার (২৩ আগস্ট) দেশটির ক্রিকেট বোর্ড তাদের পাকিস্তান সফর নিয়ে অনিশ্চয়তায় থাকার কথা জানায়।

এবার ভারতের রাজস্থানে একটি ক্রিকেট টুর্নামেন্টে ‘তালেবান’ নামে এক দলের নামকরণ নিয়ে তুমুল সমালোচনা চলছে।

ভারতের রাজস্থান রাজ্যে সম্প্রতি একটি স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টে ‘তালেবান’ নাম ব্যবহার করে একটি দল অংশগ্রহণ করে। ‘জায়সাল্মের’ নামক জেলার ‘বানিয়ানা’ গ্রামে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে। আফগানিস্তানের দখল নেয়ার পর তালেবানকে নিয়ে উদ্বেগ প্রকাশ করা দেশেই তাদের নাম ব্যবহার করে ক্রিকেট দল রাখায় ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে বিপুল সমালোচনা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাও জানায়, ভারতের রাজস্থান রাজ্যের পোখরান নামক গ্রামটির কয়েকজন মিলে ‘তালেবান’ ক্রিকেট দল গঠন করে। ৩৬ কিলোমিটার জুড়ে গ্রামটি মুসলিম ধর্মালম্বীদের শাষণাধীন রয়েছে।

সমালোচনা শুরু হওয়ার পর অবশ্য টুর্নামেন্টের আয়োজকরা বিষয়টির জন্য ক্ষমা চায় এবং দলটিকে বহিস্কার করে। টাইমস নাও জানায়, অনলাইন স্কোরিংয়ের কারণে ‘তালেবান’ নামক ক্রিকেট দলটি ভুলে টুর্নামেন্টে অন্তর্ভুক্ত হয়ে যায়। একটি ম্যাচ খেলার পরই দ্রুত দলটিকে বহিস্কার করে টুর্নামেন্ট আয়োজকরা। এ বিষয়ে ভুল স্বীকার করে দেশের কাছে ক্ষমাও চেয়েছে আয়োজকদের একজন এবং পরবর্তীতে এরূপ কিছু আর না হওয়ার আশ্বাস দেয় তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।