ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

ঢাকায় পৌঁছে করোনা পজিটিভ নিউজিল্যান্ডের ফিন অ্যালেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
ঢাকায় পৌঁছে করোনা পজিটিভ নিউজিল্যান্ডের ফিন অ্যালেন

৫ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসা নিউজিল্যান্ড দলের ক্রিকেটার ফিন অ্যালেন করোনা আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

ঢাকায় পৌঁছানোর ৪৮ ঘণ্টা পর করোনা পরীক্ষায় অ্যালেনের পজিটিভ ফলাফল আসে। যদিও দ্য হান্ড্রেডে বার্মিংহ্যাম ফনিক্সের হয়ে খেলা এই ব্যাটসম্যানের ইংল্যান্ড ছাড়ার সময় করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছিল।

নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে, অ্যালেন করোনা ভাইরাস ভ্যাকসিনের দুটি ডোজ সম্পন্ন করেছেন অ্যালেন। কিন্তু তা সত্ত্বেও করোনা পজিটিভ হয়েছেন তিনি। সেই সঙ্গে বেশকিছু উপসর্গও দেখা গেছে তার শরীরে।

এদিকে ঢাকায় পৌঁছানোর পর কিউই দল যখন হোটেল কোয়ারেন্টিনে ছিল, তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান মেডিক্যাল অফিসারের তত্ত্বাবধানে তার চিকিৎসা করা হয়। পরে এখন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান মেডিক্যাল অফিসারের সঙ্গে যোগাযোগ করা হয় এবং আপাতত ব্ল্যাকক্যাপসদের চিকিৎসক প্যাট ম্যাকহিউয়ের তত্ত্বাবধানে কোয়ারেন্টিনে থাকবেন তিনি।  
নিউজিল্যান্ড দলের ম্যানেজার মাইক স্যান্ডল বলেন, ‘ফিনের জন্য বিষয়টা দুর্ভাগ্যজনক। আশা করি সে খুব শিগগিরই সুস্থ হয়ে উঠবে এবং করোনা নেগেটিভ হয়ে দ্রুত মুক্ত হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক্ষেত্রে একদম পেশাদারিত্বের সঙ্গে পদক্ষেপ নিয়েছে এবং তাদের কাছে আমরা কৃতজ্ঞ। তারা বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে। ’

সফরকারী নিউজিল্যান্ড দলের বাকি সদস্যরা, যারা সোমবার রাতে অকল্যান্ড থেকে এসেছেন, তারা ঢাকায় টিম হোটেলে ৩ দিনের আইসোলেশনে থাকবেন। ফিনের ব্যাপারে কি সিদ্ধান্ত আসবে, তা জানতে নির্দিষ্ট সময়ে জানানো হবে। আপাতত আইসোলেশন শেষে তার আরও দুইবার করোনা পরীক্ষা করানো হবে। সেখানে নেগেটিভ ফলাফল এলেই কেবল দলে ঢুকতে পারবেন তিনি।

এর আগে মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইটে করে পৌঁছায় কিউইরা। কিন্তু ফিন অ্যালেন ও কলিন ডি গ্র্যান্ডহোম অবশ্য আগেই এসেছেন ঢাকায়।

সিরিজের প্রথম ম্যাচ হবে ১ সেপ্টেম্বর মিরপুরের শের-ই-বাংলায়। একই ভেন্যুতে বাকি চার ম্যাচ হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।