ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ের কাইয়ার বোলিং নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ের কাইয়ার বোলিং নিষিদ্ধ

অবৈধ অ্যাকশনে বোলিং করায় নিষিদ্ধ হয়েছেন জিম্বাবুয়ের স্পিনার রয় কাইয়া। তবে আইসিসির নিয়ম অনুযায়ী তিনি তার বোলিং অ্যাকশন পরিবর্তন করে অভিযোগটি পুনর্মূল্যায়নের আবেদন করতে পারবেন।

গত জুলাইয়ে হারারেতে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলার সময়ই সন্দেহজনক বোলিং অ্যাকশনে অভিযুক্ত হন কাইয়া। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, হারারে টেস্টে কাইয়ার বোলিংয়ের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করেছে আইসিসির বিশেষজ্ঞ প্যানেল। মহামারির এই সময়ে নানা বিধিনিষেধের কারণে আইসিসির স্বীকৃত টেস্টিং সেন্টারে বোলিংয়ের পরীক্ষা সম্ভব হয়নি।

ভিডিও বিশ্লেষণ করে আইসিসির বিশেষজ্ঞ প্যানেল জানিয়েছে, কাইয়ার বোলিং অ্যাকশন অনুমোদিত ১৫ ডিগ্রির সীমা ছাড়িয়ে যায়। তাই এখন থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আর বোলিং করতে পারবেন না তিনি। তবে অ্যাকশন শুধরে ফের পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন কাইয়া।

টাইগারদের বিপক্ষে হারারে টেস্টে দুই ইনিংসেই বল করেছিলেন কাইয়া। প্রথম ইনিংসে ১০ ওভারে ৪৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ইনিংসে ছিলেন আরও খরুচে। ১৩ ওভারে ৮৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। বাংলাদেশ টেস্টটিতে জয়লাভ করেছিল ২২০ রানে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।