ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ক্রিকেট

তরুণ প্লেয়ারদের সাপোর্ট দেওয়ার আহ্বান মাশরাফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
তরুণ প্লেয়ারদের সাপোর্ট দেওয়ার আহ্বান মাশরাফির ছবি: শোয়েব মিথুন

গত বছর দল যখন পারফরম্যান্স খরায় ভূগেছিল, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটারদের নিয়ে সমালোচনায় মুখর ছিল ক্রিকেটপ্রেমীরা, ঠিক সেই সময় খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বরাবরের মতো এবারও সোশ্যাল মিডিয়া নিয়ে মন্তব্য করেছে তিনি।

 

মাশরাফির ক্যারিয়ার শুরুর সময়গুলোতে সামাজিক যোগাযোগমাধ্যম তেমন প্রভাব ফেলতো না। কিন্তু বর্তমানে এর প্রভাবে তরুণ খেলোয়াড়দের মানসিক অবস্থা খারাপ দিকেই যায়। ফলাফলস্বরূপ  খেলায়ও মনোযোগ দিতে পারেন না তারা। এসব বিষয় উল্লেখ করে রোববার (২ জানুয়ারি) পল্টনে আইজিপি কাপের ফাইনালে এক বক্তব্যে মাশরাফি তরুণ ক্রিকেটারদের ব্যাপারে ইতিবাচক কথা বলেন।

পঞ্চপাণ্ডবের ক্যারিয়ার শুরুর কথা বলে মাশরাফি জানান, 'আপনি যে পাঁচজনের কথা বলছেন, আমরা খুবই ভাগ্যবান যে আমাদের সময়ে সোশাল মিডিয়া ছিল না। আপনি যদি আমাদের শুরুর ক্যারিয়ার দেখেন, তখন যদি সোশাল মিডিয়া থাকতো, তাহলে আমরা এতদূর খেলতে পারতাম না। তরুণ প্লেয়ার যারা আসছে, তাদের জন্য কাজটি সহজ নয়। আপনাকে যদি সোশাল মিডিয়ায় প্রেসার ক্রিয়েট করে, আপনি কিন্তু চাপে পড়ে যাবেন। '

মাশরাফি আরও বলেন, 'যখন একটা প্লেয়ার পারফরম্যান্স করতে পারে না, তখন সোশাল মিডিয়ায় অ্যাটাকের শিকার হয়। সে মানসিকভাবে ভেঙে পড়ে। এখানে আমাদের সাপোর্ট খুব প্রয়োজন। আজ যাদের কথা বলেছেন, তামিম, আমি, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ- দেখেন তারা কিন্তু ক্যারিয়ারের শুরুতে অনেকবার বাদ পড়েছেন। হয়তো তামিম বাদ পড়েনি। আর তামিম কিন্তু আজকের তামিম ইকবাল ছিল না। সাকিব ছাড়া সবাই স্ট্রাগল করে একটা পর্যায়ে এসেছে। এখন যেটা হয় এসেই সবাই পারফরম্যান্স চায়। আন্তর্জাতিক ক্রিকেট এত সহজ না যে এসেই পারফরম্যান্স পাবে। '

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa