ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

‘নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
‘নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ’ হার্শা ভোগলে

বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর মানেই যেন হারের বৃত্তে থাকা। কেননা কিউইদের দেশে এখন পর্যন্ত কোনো ফরম্যাটেই যে জয় পায়নি দলটি।

তবে এবার ভিন্ন কিছু দেখার অপেক্ষায়। মাউন্ট মঙ্গানুই টেস্টে জয়ের আভাস পাচ্ছে টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ভালো অবস্থানে থেকে চতুর্থ দিন পার করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের জবাবে রেকর্ড গড়ে ৪৫৮ রান করে ১৩০ রানের লিড পেয়েছে। জবাবে ব্যাট করতে নেমে এবাদতের বোলিং তোপে ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে ১৭ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করে স্বাগতিকরা।

এই ম্যাচ জিততে পারলে রীতিমতো ইতিহাস গড়া হয়ে যাবে। যেকোনো ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবার হারানো বিরাট ব্যাপার। ফরম্যাটটা যদি টেস্ট ক্রিকেট হয়, তাহলে মর্যাদাই আলাদা।  

ভারতের খ্যাতিমান ধারাভাষ্যকার হার্শা ভোগলে এই ম্যাচে নজর রাখছেন। গতকাল লিটন দাসকে প্রশংসায় ভাসিয়েছেন। চতুর্থ দিনের খেলা শেষে তার টুইট, 'মাউন্ট মঙ্গানুইয়ে নতুন ইতিহাস তৈরি হচ্ছে। এটা হবে বাংলাদেশের জন্য বিরাট এক ব্যাপার। ব্যাটিংটা তারা দৃঢ়তার সঙ্গেই করেছে। এখন তারা পেস বোলিং দিয়ে জয়ের পথে এগিয়ে যাচ্ছে। '

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa