ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ক্রিকেট

অতি আত্মবিশ্বাসে গা ভাসাবে না বাংলাদেশ: লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
অতি আত্মবিশ্বাসে গা ভাসাবে না বাংলাদেশ: লিটন

নিউজিল্যান্ডের মাটিতে কখনোই কোনো ফরম্যাটে জয় না পাওয়া বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি। কিউইদের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম টেস্টে উদযাপনের আভাস পাচ্ছে টাইগাররা।

তবে অতীতে সাদা পোশাকে অনেক ভুলের কারণে হারতে হয়েছে বাংলাদেশকে। তাই জয়ের সম্ভাবনা জেনেও অতি আত্মবিশ্বাসে গা ভাসাবে না সফরকারীরা। টেস্টের চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন ব্যাটার লিটন দাস।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ভালো অবস্থানে থেকে চতুর্থ দিন পার করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৩২৮ রানের জবাবে রেকর্ড গড়ে ৪৫৮ রান করে ১৩০ রানের লিড পেয়েছে। জবাবে ব্যাট করতে নেমে এবাদতের বোলিং তোপে ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে ১৭ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা লিটন মঙ্গলবার চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বলেন, 'আমরা এখন যে অবস্থায়, সে জন্য খুব বেশি রোমাঞ্চ অনুভব করছি না। আমাদের এখনো কম রান দিয়ে ৫ উইকেট নিতে হবে। সেই রান তাড়া করতে হবে। চেষ্টা থাকবে যত কমে তাদের অলআউট করা যায়। তারপর সেই রান তাড়া করার ব্যাপার আসবে। তবে এই উইকেটে সেটা যে খুব সহজ হবে, তা কিন্তু নয়। অনেক পরিশ্রম করতে হবে। তবে আমরা শান্ত আছি। আমাদের জিততেই হবে, এমন কথা নেই। আমরা প্রক্রিয়ার ভেতর দিয়ে যাচ্ছি। সেই প্রক্রিয়া ধরেই সফল হয়েছি, সামনেও হব বলে আশা করছি। '

পেসার এবাদত হোসেনের অবিশ্বাস্য একটি স্পেলই আজ চতুর্থ দিন বিকেলে বাংলাদেশকে চালকের আসনে বসিয়ে দিয়েছে। দ্রুত তিন উইকেট তুলে নিয়ে তিনি একাই কিউইদের বিপদে ফেলে দিয়েছেন। সতীর্থের এমন পারফর্মেন্সের উচ্ছসিত প্রশংসা শোনা গেল লিটন দাসের মুখে, 'এবাদত আজ দুর্দান্ত ছিল। ওর দুটো স্পেলই চমৎকার ছিল। আমার মনে হয়, সে একই জায়গায় বল করার কারণে অনেক সাহায্য পেয়েছে। তার ব্রেকথ্রু আমাদের দলকে অনেক চাঙা করেছে। '

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa