ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

কাল দেশকে জেতাতে চান ইবাদত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
কাল দেশকে জেতাতে চান ইবাদত

মঙ্গলবার মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিন শেষ বেলায় অসাধারণ কিছুই করেন ইবাদত হোসেন। এই পেসারের ৭ ওভারের স্মরণীয় স্পেল মাত্র ১৬ রান দিয়ে চোখের পলকে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সামনে ঐতিহাসিক টেস্ট জয়ের দুয়ার খুলে দিয়েছে।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এই পেসার দারুণ গতি ও নিয়ন্ত্রণ দেখিয়ে যাচ্ছেন। উইকেটের অধারাবাহিক বাউন্সও ছিল ইবাদতের পক্ষে। কাল সকালে বল হাতে তার ওপর গুরুদায়িত্বই থাকবে।

দিনের খেলা শেষে ইবাদত বলেন, 'আমরা চেষ্টা করব আগামীকাল যেন দেশকে জিতিয়ে আসতে পারি। দেশে ও দেশের বাইরে দুই কন্ডিশনেই আমি খেলেছি। দেশে আমাদের উইকেট একটু ব্যাটিং–সহায়ক থাকে। ফ্ল্যাট থাকে। সেখানেও আমরা চেষ্টা করছি, কীভাবে উইকেট বের করা যায়। বিদেশের মাটিতে প্রথম দিন, প্রথম দুই ঘণ্টা পক্ষে থাকে। তারপর কিছুটা ফ্ল্যাট হয়ে যায়। আমরা এখনো শিখছি, কীভাবে দুই জায়গায় বল করা যায়। বল পুরোনো হলে কীভাবে রিভার্স করা যায়। আমরা এখনো শিখছি। '

দেশের মাটিতে পেসাররা কখনই পেস সহায়ক উইকেট পায় না। সেই চিরচরিত ধীরগতির ঘূর্ণি উইকেটে খেলা হয়। ইবাদতের আশা, অদূর ভবিষ্যতে বিদেশের মাটিতে তাসাকিন-শরীফুলরাও আগুনে বোলিং করবে।  

তিনি বলেন, 'আমরা চেষ্টা করছি। আমাদের সতীর্থ ও সাপোর্ট স্টাফ- সবাই খুব সাহায্য করেছে। নিউজিল্যান্ডে আমাদের আগের ম্যাচগুলোতে এত ভালো করতে পারিনি। এই দলই চাইছে নতুন কিছু দিতে, নতুনভাবে দেশের প্রতিনিধিত্ব করতে। দেশের জন্য ভালো কিছু করতে। কিন্তু কাউকে না কাউকে তো ভালো কিছু দিতেই হবে। এই দলের চেষ্টাই হলো, বিদেশের মাটিতে জেতা শুরু করব। '

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa