ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ক্রিকেট

অধিনায়ককে তামিমের টুপি খোলা অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
অধিনায়ককে তামিমের টুপি খোলা অভিনন্দন

নিউজিল্যান্ডের মাটিতে যেকোনো ফরম্যাটে প্রথমবারের মতো জয় পেল বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টে কিউইকেট ৮ উইকেটে হারাল টাইগাররা।

এছাড়া প্রথমবার নিউজিল্যান্ডকে সাদা পোশাকে হারাতে সক্ষম হয়েছে বাংলাদেশ। ১৬ বারের দেখায় এর আগে বাংলাদেশ টেস্ট ড্র করলেও এবারই প্রথম জয় পেল।

বাংলাদেশের এই জয়ের পর বিশ্বজুড়ে শুভেচ্ছায় ভাসছে টাইগাররা। ম্যাচ শেষে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালও। যিনি চোটের কারণে এই সফরে নেই।  

নিজের অফিসিয়াল ফেসবুকে তামিম লিখেন, অসাধারণ জয়, ঐতিহাসিক জয়। গোটা দলকে অভিনন্দন।  
বছরের পর বছর বছর, সফরের পর সফর আমরা নিউ জিল্যান্ড থেকে খালি হাতে ফিরেছি। এবার অনেক কারণেই পরিস্থিতি ছিল আরও কঠিন। কিন্তু সব বাধা দূর করে দারুণ এক জয় এনে দিল এই দল। নিউ জিল্যান্ডে গিয়ে নিউ জিল্যান্ডকে হারানো এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। আমরা দেখালাম, আমরা পারি!
সবচেয়ে ভালোলাগার বিষয়, সম্পূর্ণ দলীয় প্রচেষ্টার জয় এটি। দারুণ স্পিরিটেড ক্রিকেট খেলেছে দল। ইবাদতের অসাধারণ বোলিংয়ে কোনো প্রশংসাই যথেষ্ট নয়। জয় থেকে শান্ত, লিটন থেকে মিরাজ, ইয়াসির, শান্ত, এমনকি বদলি নেমে দুর্দান্ত শেষ ক্যাচটি নেওয়া তাইজুল এবং দলের প্রতিটি সদস্য, সবার সম্মিলিত অবদানের জয় এটি।  
আমি তবু আলাদা করে বলব একজনের কথা। যখন চরম দুঃসময় এসেছে, কেউ যখন দলের ওপর বিশ্বাস রাখেনি, দলের ভেতরেও অনেকের যখন সংশয় জেগেছে নিজেদের নিয়ে, তখনও বিশ্বাস হারাননি একজন। সে সবসময় বিশ্বাস করে গেছে এবং প্রবল বিশ্বাস নিয়েই দলকে বিশ্বাস জোগানোর চেষ্টা করেছে, ‘আমরা পারি, আমরা অবশ্যই পারি। ’ বাজে দিন এসেছে, খারাপ পারফরম্যান্স হয়েছে। তার পরও সে কখনও দলের ওপর বিশ্বাস হারায়নি। টেস্ট ক্রিকেটের প্রতি তার আবেগ তীব্র, টেস্ট ক্রিকেটকে সে সবচেয়ে বেশি প্রাধান্য দেয় সব সময়।  
মুমিনুল হক, আমাদের অধিনায়ককে টুপি খোলা অভিনন্দন!

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa