ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বাংলাদেশের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক

নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস রচনা করল বাংলাদেশ। ইবাদত হোসেনের দুর্দান্ত পারফরম্যান্সে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে কিউই ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগাররা।

৫ উইকেটে ১৪৭ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। বুধবার পঞ্চম ও শেষ দিনে সকালের সেশনে ১০.৪ ওভারের মধ্যে মাত্র ২২ রান তুলতেই বাকি ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে অলআউট হয় টম লাথামের দল। এতে জয়ের জন্য মাত্র ৪০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।

এদিকে খেলা শেষে বাংলাদেশের ক্রিকেটারদের প্রশংসা করেছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম।

সংবাদ সম্মেলনে ল্যাথাম বলেন, ‘তিনটি দিকে আমরা ব্যর্থতার পরিচয় দিয়েছি। বাংলাদেশ অবশ্যই আমাদের দেখিয়েছে কীভাবে এ দুর্বলতা কাজে লাগাতে হয়। তারা ভালো পার্টনারশিপ তৈরি করতে সক্ষম হয়েছিল, আমাদের উপর চাপ প্রয়োগ করতে সক্ষম হয়েছিল এবং দুর্ভাগ্য আমরা সেটা করতে পারিনি। ’

তিনি আরও বলেন, এখানে মাত্র দুটি টেস্ট ম্যাচ হয়েছে, দুটি ম্যাচই একই রকম হয়েছে, সম্ভবত আমরা যা আশা করেছিলাম তার চেয়ে একটু ধীরগতির। আমরা যদি ৪৫০ রান করতে পারতাম, তবে গল্পটা অন্যরকম হতে পরত। তবে আজকের ম্যাচে পুরো কৃতিত্ব বাংলাদেশের, এই ম্যাচে তারা ভালো খেলেই জয় পেয়েছে । ’

‘আমাদের প্রত্যেক প্লেয়ারকে এখান থেকে শিক্ষা নিতে হবে এবং পরবর্তী ম্যাচে তাদের শিক্ষার প্রতিফলন ঘটাতে হবে। আমাদের এখন হ্যাগলির দিকে নজর দিতে হবে এবং আশা করি আমরা সেখানে একটি ভালো পারফরম্যান্স করতে পারব। ’-যোগ করেন ল্যাথাম।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa